৫ এপ্রিল ময়মনসিংহ যাচ্ছেন প্রধানমন্ত্রী

নতুন বিভাগীয় শহরসহ শতাধিক প্রকল্পের উদ্বোধন

প্রকাশ : ১৪ মার্চ ২০১৮, ০০:০০

ময়মনসিংহ প্রতিনিধি

আগামী ৫ এপ্রিল সর্বাধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত পরিকল্পিত ময়মনসিংহ বিভাগীয় নতুন শহরের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ জন্য বিভাগীয় কমিশনার ও ডিআইজি অফিসসহ শতাধিক উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী। আওয়ামী লীগ আয়োজিত ওইদিন দুপুরে ঐতিহাসিক সার্কিট হাউস মাঠে স্মরণকালের সর্ববৃহৎ মহাসমাবেশে ভাষণ দেবেন দেশরতœ শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর সফর সফল করতে ময়মনসিংহ বিভাগীয় কমিশনার জি এম সালেহ উদ্দিনের সভাপতিত্বে ময়মনসিংহ জেলা প্রশাসকের কার্যালয়ে গতকাল মঙ্গলবার এক প্রস্তুতি সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্যে কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী এমপি এসব তথ্য জানান।

বেগম মতিয়া চৌধুরী এমপি ওই সভায় বলেন, বিশ্ব দরবারে সমাদৃত নেত্রী বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। তার ধারাবাহিকতায় ময়মনসিংহ বিভাগেও ব্যাপক উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়িত হচ্ছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান। অনুষ্ঠানে বক্তারা প্রধানমন্ত্রীর সফরের আগেই ময়মনসিংহ সিটি করপোরেশন ঘোষণা, শহরের প্রাণকেন্দ্র থেকে দিগাকান্দায় রেললাইন স্থানান্তর এবং বিদ্যমান রেললাইনের জায়গা দিয়ে বিভাগীয় মহাসড়ক নির্মাণসহ গাজীপুর থেকে জামালপুর পর্যন্ত ডবল ডুয়েলগেজ রেললাইন নির্মাণের ঘোষণা চান প্রধানমন্ত্রীর কাছ থেকে। শহরের রেলপথ দিয়ে সড়ক পথের নাম বঙ্গবন্ধু সড়ক নামকরণ এবং শহরের প্রধান সড়ক র‌্যালির মোড়, স্টেশন রোড, নতুন বাজার হয়ে টাউন হলের মোড় পর্যন্ত সড়কটি শেখ হাসিনা সড়ক নামকরণের প্রস্তাব করা হয়। সভায় উপস্থিত সকলে এটি সমর্থন করেন।

ময়মনসিংহের বিভাগীয় কমিশনার জি এম সালেহ উদ্দিন জানান, প্রধানমন্ত্রী বিভিন্ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন ও উদ্বোধনী ফলক উন্মোচন করবেন। এরমধ্যে নতুন বিভাগীয় শহর গড়ে তোলার ভিত্তিপ্রস্তর স্থাপন ছাড়াও বিভাগীয় কমিশনার, রেঞ্জ ডিআইজির কার্যালয়, বিভাগীয় সার্কিট হাউস, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, ময়মনসিংহ, বাংলাদেশের বৃহৎ ও আন্তর্জাতিক মানের বঙ্গবন্ধু নভো থিয়েটার, ব্রহ্মপুত্র নদের ওপারে নতুন শহর রক্ষাবাঁধ, বিভাগীয় স্টেডিয়াম, শহরের কেওয়াটখালি, জেলা প্রশাসকের কার্যালয়ের কাছে জিরো পয়েন্টে এবং খাগডহরসহ ব্রহ্মপুত্র নদের ওপর তিনটি সেতু নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী। এছাড়াও ময়মনসিংহ, জামালপুর, শেরপুর ও নেত্রকোনা জেলা ও বিভাগীয় পর্যায়ের শতাধিক প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

প্রস্তুতি সমন্বয় সভায় সংসদ সদস্যগণ, বিভাগীয় পর্যায়ের কর্মকর্তা, চার জেলার জেলা পরিষদের চেয়ারম্যান, জেলা প্রশাসক, পুলিশ সুপার, ময়মনসিংহ পৌর মেয়র ইকরামুল হক টিটু, ময়মনসিংহ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি আমিনুল হক শামীম, চার জেলা আওয়ামী লীগ, ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সাধারণ সম্পাদক, উপজেলা চেয়ারম্যানসহ জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, মুক্তিযোদ্ধা, নাগরিক নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।

 

"