বাংলাদেশ ও ভারতীয় সেনার যৌথ সাইক্লিং

প্রকাশ : ১৩ মার্চ ২০১৮, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ ও ভারতীয় সেনাবহিনীর যৌথ সাইক্লিং অভিযান শুরু হয়েছে। যশোর সেনানিবাস থেকে দুই দেশের সেনাবাহিনীর সদস্যদের অংশ নেওয়ার মাধ্যমে দ্বিতীয়বারের মতো গতকাল সোমবার এই সাইক্লিং অভিযান শুরু হয়। গতকাল সোমবার আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) সহকারী পরিচালক ওয়াজির উদ্দিন আহমেদ এ তথ্য জানান।

তিনি জানান, ৫৫ পদাতিক ডিভিশনের জেনারেল কমান্ডিং (জিওসি) ও যশোর এরিয়া কমান্ডার মেজর জেনারেল নাঈম আশরাফ চৌধুরী প্রধান অতিথি হিসেবে এই সাইক্লিং অভিযান উদ্বোধন করেন। অভিযানে অংশ নেওয়া ভারতীয় সেনাবাহিনীর ১৮ সদস্য গত ১০ মার্চ বেনাপোল সীমান্ত দিয়ে যশোর সেনানিবাসে আসেন। পরে তারা যশোরের বিভিন্ন ঐতিহাসিক স্থান ঘুরে দেখেন।

গতকাল থেকে ২৬ মার্চ পর্যন্ত দুই সপ্তাহব্যাপী এই সাইক্লিং অভিযানে প্রায় ১২০০ কিলোমিটার পথ অতিক্রম করবেন অংশগ্রহণকারীরা। অংশগ্রহণকারী সদস্যরা সাইক্লিংয়ের পাশাপাশি বাংলাদেশ ও ভারতের মুক্তিযুদ্ধের নিদর্শনীয় বিভিন্ন স্থাপনা ও ঐতিহাসিক স্থান পরিদর্শন করবেন। এ সাইক্লিং অভিযান ২৬ মার্চ রংপুর সেনানিবাসে গিয়ে শেষ হবে।

গত বছর ২০ মার্চ থেকে ৩ এপ্রিল পর্যন্ত বাংলাদেশ ও ভারতীয় সেনাবাহিনীর সদস্যদের অংশগ্রহণে প্রথম সাইক্লিং অভিযান শুরু হয়েছিল।

"