প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ১২ মার্চ, ২০১৮

রাস্তায় ‘চুল কাটা’ আতঙ্ক!

স্কুল থেকে বাড়ি ফিরছিল এক ছাত্রী। হঠাৎ তার চুলে টান পড়ে। পেছন ফিরে তাকাতেই কাঁচি দিয়ে এক গোছা চুল কেটে নেয় অজ্ঞাত এক যুবক। চুল কেটে নিয়ে দৌড়ে পাশের বাগানে গিয়ে নিরুদ্দেশ হয়ে যায় সে।

ভারতের মিনাখাঁর চক আহমেদপুর গ্রামে বৃহস্পতিবার এ ঘটনা ঘটেছে। ঘটনার পর থেকে ভয়ে স্কুলে যেতে চাচ্ছে না ওই তরুণ। স্থানীয়রা জানিয়েছেন, শুধু চক আহমেদপুরই নয়, গত কয়েক দিনে ভারতের বিভিন্ন এলাকায় একই ধরনের ঘটনা ঘটেছে বলে দেশটির বিভিন্ন সংবাদমাধ্যম প্রকাশ করেছে।

কয়েক মাস আগে মুর্শিদাবাদ, পাঞ্জাব, হরিয়ানা ও কাশ্মীরেও এমন ঘটনা ঘটেছে। মুর্শিদাবাদে ঘুমন্ত নারীদের চুল কেটে নিয়ে যাচ্ছিল কে বা কারা। যদিও সেই রহস্যের সমাধান হয়নি। তবে চোর সন্দেহে গণপিটুনিতে এক নারী নিহত হয়েছিল।

মনোবিজ্ঞানীরা বলছেন, অনেক সময়ে বিভিন্ন কারণে এই ধরনের গুজব বা আতঙ্ক ছড়ায়। কোনো কিছু থেকে নজর ঘোরাতে বা অব্যাহতি পেতে ভুক্তভোগী নিজেই এমন কা- ঘটিয়েছে এমন নজিরও আছে।

আবার, অনেক সময়ে এ ধরনের ঘটনা স্রেফ গুজবে ভর করেই গণ হিস্টিরিয়া হয়ে ছড়িয়ে পড়েছে। কলকাতা২৪এর।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist