পতন আসন্ন বলেই বেপরোয়া সরকার : মওদুদ

প্রকাশ : ১০ মার্চ ২০১৮, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

বিএনপি নেতা মওদুদ আহমদ বলেছেন, পতন ‘আসন্ন’ বলেই সরকার ‘বেপরোয়া দমনপীড়ন’ শুরু করেছে। গতকাল শুক্রবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ ইয়ুথ ফোরাম আয়োজিত খালেদা জিয়ার মুক্তির দাবিতে এক প্রতিবাদ সমাবেশে তিনি এসব কথা বলেন।

বিএনপির স্থায়ী কমিটির এই নেতা বলেন, ‘এ রকম ঘটনা কখন করে একটি সরকার? এ রকম নৈরাজ্যজনক দিনের আলোতে বেপরোয়া হয়ে যায় কখন? পতন যখন আসন্ন হয়, তখনই তারা এ ধরনের কর্মকান্ড করে। এই সরকারের পতন আসন্ন। সে জন্যই তারা এমন ব্যবহার করছে। বেছে বেছে আমাদের সত্যিকারের মাঠপর্যায়ের নেতা, মধ্যম সারির নেতা, তাদের একজন একজন করে ধরে নিয়ে যাচ্ছে। কারণ তারা (সরকার) বিএনপিকে ভয় পায়।’

মওদুদ বলেন, “বিভিন্ন জেলায় সরকারি কাজে গিয়ে প্রধানমন্ত্রী যেভাবে আগামী নির্বাচনের জন্য ভোট চাইছেন তা ‘অনৈতিক ও বেআইনি’। আমাদের নির্বাচনী আচরণবিধিতে আছে, সরকারি সুযোগ-সুবিধা নিয়ে নির্বাচনের সময়ে বা নির্বাচনের জন্য ভোট চাইতে পারবে না। আরেকটা বিষয় হলো, উন্নয়নমূলক কর্মসূচি সামনে নিয়ে জনগণকে প্রলুব্ধ করে, জনগণকে আশার বাণী শুনিয়ে তিনি মানুষকে বলছেন নৌকা মার্কায় ভোট দিতে। এটা প্রধানমন্ত্রী হিসেবে পারেন না।”

বিএনপির আমলের আইনমন্ত্রী মওদুদ বলেন, ভোট চাওয়ার অধিকার শেখ হাসিনার আছে। তবে তা আওয়ামী লীগের সভানেত্রী হিসেবে, প্রধানমন্ত্রী হিসেবে নয়। তিনি যদি নিজ খরচে জনসভা করে ভোট চান তাতে কোনো আপত্তি নেই। কিন্তু সরকারের খরচে প্রধানমন্ত্রী হিসেবে আপনি সেটা চাইতে পারেন না। পাশাপাশি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকেও ভোটের প্রচারের সুযোগ দেওয়ার দাবি জানান মওদুদ।

ইয়ুথ ফোরামের উপদেষ্টা এম এ বাশারের সভাপতিত্বে ও সভাপতি এম সাইদুর রহমানের পরিচালনায় সভায় বিএনপির স্বনির্ভরবিষয়ক সম্পাদক শিরিন সুলতানা, নির্বাহী কমিটির সদস্য খালেদা ইয়াসমীন, ফরিদা ইয়াসমীন, এলডিপির যুগ্ম মহাসচিব সাহাদাত হোসেন সেলিম বক্তব্য দেন।

"