লাকসামে সমাবেশে মোঃ তাজুল ইসলাম এমপি

বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ বিশ্বে অবিস্মরণীয় ঘটনা

প্রকাশ : ০৯ মার্চ ২০১৮, ০০:০০

মনোহরগঞ্জ (কুমিল্লা) প্রতিনিধি

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের সংসদীয় কমিটির সভাপতি এবং কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি মোঃ তাজুল ইসলাম এমপি বলেছেন, ১৯৭১ সালের ৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ভাষণে স্বাধীনতার স্বপ্ন একটা উল্লেখযোগ্য স্তরে উন্নীত হয়। বিশ্ব ইতিহাসে এ ভাষণ অনন্তকাল অবিস্মরণীয় হয়ে থাকবে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণ ইউনেসকোর ‘মেমোরি অব দ্য ওয়ার্ল্ড ইন্টারন্যাশনাল রেজিস্ট্রার’ এ অন্তর্ভুক্তির মাধ্যমে বিশ্ব প্রামাণ্য ঐতিহ্যের স্বীকৃতি লাভ করে। এ অসামান্য অর্জনকে যথাযোগ্যভাবে উদ্যাপন করতে গত বুধবার লাকসাম পাইলট স্কুল মাঠে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মোঃ তাজুল ইসলাম এমপি বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ যখন ক্ষুধা-দারিদ্র্যমুক্ত ও খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছে, বাংলাদেশ যখন খাদ্য রফতানি করে বিশ্বের দরবারে একটি সম্মানিত জাতি হিসেবে আত্মপ্রকাশ করছে, তখনই বিএনপি-জামায়াত সন্ত্রাস ও নৈরাজ্যের মাধ্যমে দেশকে অস্থিতিশীল করার ষড়যন্ত্রে মেতে উঠেছে। কিন্তু আওয়ামী লীগের প্রতিটি নেতাকর্মী বিএনপি-জামায়াতের সকল ষড়যন্ত্র রুখে দাঁড়িয়ে উন্নয়নের ধারাকে অব্যাহত রাখবে। তিনি বলেন, ৩০ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীন দেশের মানুষ কখনো ভিক্ষুকের জাতিতে পরিণত হতে পারে না।

সমাবেশ শেষে একটি বর্ণাঢ্য র‌্যালি লাকসাম পৌরসভার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।

এ সময় উপস্থিত ছিলেন লাকসাম উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট ইউনুছ ভূঁইয়া, কুমিল্লা জেলা পরিষদের সদস্য অ্যাডভোকেট আবু তাহের, মহিলা সদস্য অ্যাডভোকেট তানজিনা আক্তার, লাকসাম পৌরসভা মেয়র অধ্যাপক আবুল খায়ের, পৌরসভা আওয়ামী লীগের সভাপতি তাবারক উল্লাহ কায়েস, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট রফিকুল ইসলাম হিরা, মনোহরগঞ্জ উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা কুসুম, মহিলা লীগ নেত্রী অ্যাডভোকেট কামরুন্নাহার মিনু, আওয়ামী লীগ নেতা ইসহাক মিয়া, পৌরসভা কাউন্সিলর আবদুল আলিম দিদার, বাহার উদ্দিন বাহার, আফতাব উল্লাহ চৌধুরী ঝন্টু, খলিলুর রহমান, গোলাম কিবরিয়া সুমন, সাবেক কাউন্সিলর মোশারফ হোসেন মজুমদার, চেয়ারম্যান নিজাম উদ্দিন শামীম, আলী আহম্মদ, হারুনুর রশিদ, আবদুর রশিদ, আবদুল আউয়াল আবুল, রুহুল আমিন, ওমর ফারুক, মো. জিয়াউর রহমান শাহীন জিয়া, উপজেলা যুবলীগ নেতা মনিরুল ইসলাম রতন, দলিলুর রহমান মানিক, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাহাঙ্গীর আলম, উপজেলা ছাত্রলীগের সভাপতি শিহাব খান, সাধারণ সম্পাদক সাইফুল ইসলামসহ উপজেলা, পৌরসভা, বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

ক্যাপশন-১: ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে লাকসামে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন মোঃ তাজুল ইসলাম এমপি।

ক্যাপশন-২: ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে লাকসামে আয়োজিত বর্ণাঢ্য র‌্যালিতে নেতৃত্ব দেন মোঃ তাজুল ইসলাম এমপি।

"