নিজস্ব প্রতিবেদক

  ০৬ মার্চ, ২০১৮

সিটিসেলের বকেয়া ১২৮ কোটি টাকা পরিশোধের নির্দেশ

মোবাইল ফোন অপারেটর সিটিসেলের কাছে নিয়ন্ত্রণ সংস্থা বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) প্রাপ্ত বকেয়া ১২৮ কোটি ৬ লাখ ৯৮ হাজার ৩২৩ টাকা পরিশোধের নির্দেশ দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। এ সংক্রান্ত আবেদনের ওপর শুনানি শেষে গতকাল সোমবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে চার সদস্যের আপিল বিভাগের বেঞ্চ এ আদেশ দেন। একই সঙ্গে সিটিসেলের পক্ষে করা মানহানি মামলার আবেদন খারিজ করে দিয়েছেন আদালত। আদালতে সিটিসেলের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ ও অ্যাডভোকেট আহসানুল করিম। বিটিআরসির পক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, কামরুল হক সিদ্দিকী, ব্যারিস্টার ফজলে নূর তাপস ও খন্দকার রেজা-ই রাকিব।

বিটিআরসি সূত্রে জানা গেছে, ২০১৫-১৬ ও ২০১৬-১৭ অর্থবছরে সিটিসেলের বকেয়া এবং লাইসেন্স নবায়নের স্পেকট্রাম ফির দুই কিস্তির টাকা বাকিসহ সব মিলে অপারেটরটির বকেয়া হয় ৩৭২ কোটি ৭২ লাখ ৯৩ হাজার ৭৬৭ টাকা। এর মধ্যে অপারেটরটি ?তিন দফায় ২৪৪ কোটি ৬৫ লাখ ৯৫ হাজার ৪৪৪ টাকা পরিশোধ করেছে। ফলে এখনো অবশিষ্ট রয়েছে ১২৮ কোটি ৬ লাখ ৯৮ হাজার ৩২৩ টাকা। এর আগে সিটিসেলের কাছে পাওনা এই ১২৮ কোটি টাকা জমা দেওয়ার জন্য দফায় দফায় নির্দেশনা দেয়া হলেও তা তোয়াক্কা করেনি অপারেটরটি।

প্রসঙ্গত, ২০১৬ সালের ২০ অক্টোবর সিটিসেলের স্পেকট্রাম বন্ধ করে দেয় বিটিআরসি। এর কিছুদিন স্পেকট্রাম খুলে দেয়া হলেও অপারেটরটি আর দাঁড়াতে পারেনি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist