রাজশাহী ব্যুরো

  ০৬ মার্চ, ২০১৮

হঠাৎ সিল্কসিটি ট্রেনের এসি বগি না থাকায় যাত্রী দুর্ভোগ

রাজশাহী থেকে ঢাকাগামী সিল্কসিটি আন্তঃনগর ট্রেনের হঠাৎ একটি এসি বগি বাদ দেওয়া হয়েছে। গতকাল সোমবার সকালে এসি চেয়ারের একটি বগি বাদ দেওয়া হয়। কিন্তু তার আগে ওই বগিরও টিকিট বিক্রি করা হয়। ফলে টিকিট কেটেও বগি না পেয়ে ঢাকা যেতে পারেননি অনেকে। আবার কেউ কেউ বাধ্য হয়ে দাঁড়িয়েই ঢাকার উদ্দেশ্যে রওনা দেন। এ নিয়ে চরম ক্ষোভ ছড়িয়ে পড়ে যাত্রীদের মাঝে।

এদিকে পরিস্থিতি বেগতিক দেখে রাজশাহী স্টেশনের সুপারিনটেন্ডেন্ট গোলাম মোস্তফা স্টেশন থেকে সটকে পড়েন। পরে কোনো কোনো যাত্রী টিকিটের টাকা কাউন্টার থেকে ফেরত নিয়ে বাড়ি ফিরেন। আবার অনেককেই সাধারণ চেয়ারের টিকিট দিয়ে ঢাকা যাওয়ার ব্যবস্থা করা হয়।

স্টেশন সংশ্লিষ্ট সূত্র মতে, প্রতিদিনের মতো রাজশাহী স্টেশন থেকে ঢাকাগামী সিল্কসিটি আন্তঃনগর ট্রেনটি সকাল সাতটা ৪০ মিনিটে ছাড়ার কথা ছিল। সেই অনুযায়ী যাত্রীরা তাদের নির্ধারিত বগিতে গিয়ে ওঠার চেষ্টা করেন। কিন্তু এসি চেয়ারের একটি বগি খুঁজে পাচ্ছিলেন ওই বগির যাত্রীরা। কেউ কেউ ট্রেনের এ মাথা থেকে ও মাথা পর্যন্ত খুঁজতে থাকেন। কিন্তু কোথাও নেই সেই বগিটি। শেষে যাত্রীরা জানতে পারেন মেকানিক্যাল ত্রুটির কারণে একটি বগি বাদ দেয়া হয়েছে। ফলে যেসব যাত্রী টিকিটের টাকা ফেরত নিতে চান, তাদের কাউন্টারে যোগাযোগ করতে বলা হয়। কিন্তু ওই বগির যাত্রীরা টিকিট নিয়ে তখনো ছুটাছুটি করতে থাকেন। শেষে উপায়হীন হয়ে অনেকেই দাঁড়িয়ে বা সাধারণ চেয়ারে বসে ঢাকার উদ্দেশ্যে রওনা দেন। আবার কেউ টাকা ফেরত নিয়ে বাড়ি চলে যান। এ ঘটনার কারণে ২০ মিনিট দেরি করে ছাড়ে ট্রেনটি।

এমন দুর্ভোগে পড়া যাত্রী আকবর আলী বলেন, রেল যেন স্বেচ্ছাচারিতার এক নাম হয়ে উঠেছে। যাত্রীদের সঙ্গে এরা যা ইচ্ছে তাই শুরু করেছে। কেউ প্রতিবাদও করতে পারছে না। টিকিট কেটেও যাত্রীদের যেতে হচ্ছে দাঁড়িয়ে। অথবা বাড়ি ফিরে যেতে হচ্ছে। এ আবার কোন ধরনের সেবা? যোগ করেন তিনি। গতকাল সোমবার সকাল সাড়ে ৯টায় এ বিষয়ে জানতে রাজশাহী রেলস্টেশনে গিয়ে স্টেশনের সুপারিনটেন্ডেন্ট গোলাম মোস্তফাকে পাওয়া যায়নি। তবে রেলের একটি সূত্র নিশ্চিত করেছে, একটি বগির মেকানিক্যাল সমস্যার কারণে গতকাল সকালে হঠাৎ করে খুলে রাখা হয়। এ কারণে ওই বগির শতাধিক ভিআইপি যাত্রী পড়েন দুর্ভোগে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist