নিজস্ব প্রতিবেদক

  ২৩ ফেব্রুয়ারি, ২০১৮

ফেসবুকে প্রতারণা গ্রেফতার ৩

ফেসবুকে আইডি খুলে বিদেশি নাম ব্যবহার করে প্রথমে বন্ধুত্ব করতেন তারা। তারপর কখনো বিনিয়োগকারী সেজে, কখনো বা গিফট পাঠানোর নাম করে ‘ফেসবুক বন্ধুদের’ আটকাতেন প্রতারণার জালে। অবশ্য, ফেসবুকের সেই তিন নকল বন্ধুর প্রতারণা বেশিদিন টেকেনি। শেষমেশ তারা ধরা পড়েছেন র‌্যাবের জালে।

গত বুধবার রাতে তাদের আটক করা হলেও গতকাল বৃহস্পতিবার গণমাধ্যমের কাছে এ তথ্য প্রকাশ করে র‌্যাব। গ্রেফতার হওয়া প্রতারকরা হলেন- কাউসার, তোফায়েল আহমেদ টিটু ও রেজাউল। তাদের কাছ থেকে একটি বিদেশি পিস্তল, গুলি ও নয় লাখ টাকা জব্দ করা হয়েছে।

র‌্যাব-২ এর এএসপি ফিরোজ কাউসার জানান, প্রতারক চক্রটি কখনো আমেরিকান, কখনো বা ব্রিটিশ নাগরিক পরিচয় দিয়ে ফেসবুকে বাংলাদেশিদের সঙ্গে বন্ধুত্ব করতেন। আসল নামের বদলে বিদেশি নামও ব্যবহার করতেন তারা। ফেসবুকে বন্ধুত্ব করে এসব প্রতারক বাংলাদেশে বিনিয়োগ করার প্রস্তাব দিতেন। বন্ধুত্ব গভীর হলে বাংলাদেশে উপহার পাঠানোর কথাও বলতেন তারা। এমনকি এয়ারপোর্টের কাস্টমস কর্মকর্তা সেজে ফোন করে পার্সেল সংগ্রহের কথা বলে ‘ফেসবুক বন্ধুকে’ ডেকে নিয়ে টাকা হাতিয়ে নিতেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist