জামালপুর প্রতিনিধি

  ২০ ফেব্রুয়ারি, ২০১৮

দুই বছরের শিশুকে আসামি করায় বাদী কারাগারে

জামালপুরে প্রতারণা মামলায় দুই বছরের শিশুকে আসামি করায় মামলার বাদীকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। গতকাল সোমবার দুপুরে জামালপুরের জ্যেষ্ঠ বিচারিক হাকিম মো. ওয়াহিদুজ্জামান এ আদেশ দেন।

আসামি পক্ষের আইনজীবী টিটু কুমার সাহা জানান, আদালত স্বপ্রণোদিত হয়ে বাদীর বিরুদ্ধে ১৯৩ ধারায় মামলা করে তাকে কারাগারে পাঠিয়েছেন।

তিনি জানান, প্রতারণার অভিযোগে বকশিগঞ্জ উপজেলার নিলক্ষিয়া বেপারীপাড়া গ্রামের মো. আবদুল হানিফ বাদী হয়ে গত ১১ জানুয়ারি আদালতে একটি মামলা করেন। মামলায় নিলক্ষিয়া নতুনপাড়া গ্রামের মো. ছোহরাব আলী, আহাম্মদ আলী, মো. শাহাব উদ্দীন, টালী বেপারী, জয়নাল আবেদীন, মো. ফজলুল হক ও মো. আরিফকে আসামি করা হয়। মামলায় অভিযোগ করা হয় ২০১৪ সালের ১৭ নভেম্বর আসামিরা এক লাখ ১২ হাজার টাকা নিয়ে বাদীর নামে সাড়ে চার শতাংশ জমি সাব কবলা দলিল করে দেওয়ার কথা ছিল। কিন্তু তারা দানপত্র দলিল দেয়। এর পর দখল বুঝিয়ে না দিয়ে প্রতারণা করছে।

টিটু সাহা বলেন, ওই মামলায় ছয় আসামির বয়স উল্লেখ করা হলেও গোপন করা হয় সাত নম্বর আসামি আরিফের বয়স। আদালত মামলা নিয়ে আসামিদের বিরুদ্ধে সমন জারি করলে সোমবার দুপুরে মা অবিরন বেওয়ার কোলে চড়ে আদালতে হাজির হয় আরিফ। পরে আদালত বাদী আবদুল হানিফকে কারাগারে এবং আসামির জামিন মঞ্জুর করে আদেশ দেন।

আরিফের মা অবিরন বেওয়া ঢাকায় বাসাবাড়িতে কাজ করেন। দুই বছরের বয়সী আরিফসহ দুই ছেলের বিরুদ্ধে প্রতারণার মিথ্যা মামলার খবর পেয়ে আদালতে হাজির হন।

বাদী তথ্য গোপন করায় মামলায় শিশুটিকে আসামি করা হয় বলে বাদীর আইনজীবী মো. সুলতান উদ্দীন জানান।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist