সরকার আদালতের সিদ্ধান্ত বাস্তবায়ন করবে : শিল্পমন্ত্রী

প্রকাশ : ১৩ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় সাজাপ্রাপ্ত পলাতক আসামিদের বিদেশ থেকে ফেরত আনার ব্যাপারে সরকার কোনো অতি উৎসাহী কাজ করবে না বলে জানিয়েছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। তিনি বলেছেন, এটি আদালতের বিষয়। সরকার শুধু আদালতের সিদ্ধান্ত বাস্তবায়ন করে এবং করবে। গতকাল সোমবার দুপুরে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আইনশৃঙ্খলাসংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে এসব কথা বলেন কমিটির সভাপতি শিল্পমন্ত্রী।

সভা শেষে আয়োজিত ব্রিফিংয়ে শিল্পমন্ত্রী বলেন, দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি পুরোপুরি নিয়ন্ত্রণে আছে। কিন্তু এর পরও যদি কেউ কোনো ইস্যুকে কেন্দ্র করে জ্বালাও-পোড়াও-ভাঙচুর করে তাহলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তা কঠোর হাতে দমন করবে।

আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতায় দেশের জঙ্গি কার্যক্রম অনেকটাই কমে এসেছে বলে জানান আমির হোসেন আমু। তিনি বলেন, ‘দেশে মাদক একটি ভয়াবহ রূপ ধারণ করেছে। আমরা এর লাগাম টেনে ধরার চেষ্টা করছি। যেসব রুট দিয়ে সীমান্ত এলাকা হয়ে মাদক ঢুকছে, সেসব রুট চিহ্নিত করে অভিযান চালানো হচ্ছে। মাদক চোরাচালানের সঙ্গে যারা জড়িত, তারা ধরা পড়ছে। এটা নিয়ন্ত্রণে আসবে।’

মাদকবিরোধী প্রচারণা-এর ক্ষতিকর দিক তুলে ধরে জনসম্পৃক্ততা বাড়ানো এবং মাদকের খারাপ দিকগুলো তুলে ধরে প্রচারণা চালানো হবে বলে জানান মন্ত্রী। তিনি আরো জানান, এই প্রচারণার সঙ্গে মসজিদের ইমাম-মুয়াজ্জিনসহ মাদরাসা ও স্কুল-কলেজের শিক্ষার্থীদেরও যুক্ত করা হবে।

বৈঠকে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, আইনমন্ত্রী আনিসুল হকসহ কমিটির সদস্যরা। এছাড়া আরো উপস্থিত ছিলেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. জাবেদ পাটোয়ারীসহ আইনশৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা।

"