বিএনপির বিক্ষোভ গ্রেফতার ১১

প্রকাশ : ১২ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০

প্রতিদিনের সংবাদ ডেস্ক

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মামলার রায় বাতিল ও তার মুক্তির দাবিতে গতকালও দেশের নানা জায়গায় বিক্ষোভ হয়েছে। দুই জেলায় বিএনপির ১১ জন কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। প্রতিনিধিদের পাঠানো খবর:

চাটখিল (নোয়াখালী) : নোয়াখালীর চাটখিলে বিএনপির ৩৭ নেতাকর্মীর বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা করেছে পুলিশ। এ মামলায় পৌরসভা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক আলাউদ্দিন ভূইয়াসহ নয় নেতাকর্মীকে গ্রেফতার করেছে। এরপর থেকে বিএনপির নেতাকর্মীদের মধ্যে গ্রেফতার আতঙ্ক বিরাজ করছে এবং অনেকে গা-ঢাকা দিয়েছে।

জানা গেছে, গত শনিবার চাটখিল উপজেলা সদরে বিএনপির একটি বিক্ষোভ মিছিলে পুলিশ বাধা দেয়। এ সময় পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের হাতাহাতি, পরে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে গেলে পুলিশ ৩-৪ রাউন্ড ফাঁকা গুলি বর্ষণ করে। এ সময় বিএনপির ১৫ জন নেতাকর্মী আহত হন বলে দাবি উপজেলা বিএনপির। এ ঘটনায় থানা পুলিশ রাতে উপজেলার ৩৭ নেতাকর্মীর বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করে। এ মামলায় নয়জনকে গ্রেফতার করা হয় ।

নড়াইল : নড়াইলে জেলা বিএনপির দুই নেতাকর্মীকে আটক করা হয়েছে। এরা হলেন জেলা বিএনপির দফতর সম্পাদক টিপু সুলতান ও কর্মী মো. বাচ্চু। পুলিশ শনিবার সন্ধ্যায় নিজ বাড়ি লোহাগড়া উপজেলার কুচিয়াবাড়ি গ্রাম থেকে টিপু এবং রোববার সকালে নলদী ইউনিয়নের ব্রাহ্মীনগর থেকে বাচ্চুকে গ্রেফতার করে।

কুড়িগ্রাম : খালেদা জিয়ার মামলার রায় বাতিল ও তার মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে কুড়িগ্রাম জেলা যুবদল। গতকাল রোববার দুপুরে কুড়িগ্রাম জেলা বিএনপি কার্যালয় থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে জেলা যুবদল। পরে জাহাজ মোড়ে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

"