সাতক্ষীরা প্রতিনিধি

  ২৮ জানুয়ারি, ২০১৮

পুলিশকে ড. কামাল

কোনো দলের বাহিনী হয়ে কাজ করবেন না

পুলিশকে কোনো দলের বাহিনী হিসেবে কাজ না করার আহ্বান জানিয়েছেন বাংলাদেশের সংবিধানপ্রণেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন। গতকাল শনিবার বিকেলে সাতক্ষীরা শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলা গণফোরামের প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য দিতে গিয়ে তিনি এ আহ্বান জানান।

তিনি পুলিশের উদ্দেশে বলেন, পুলিশকে কেউ অপব্যবহার করতে পারবে না। কোনো দলের বাহিনী হিসেবে কাজ করবেন না। বাংলাদেশের পুলিশের মাথায় শাপলা রয়েছে। এই শাপলা হচ্ছে জাতীয় প্রতীক। এটা অর্জন করতে কোটি কোটি মানুষ জীবন দিয়েছে। ওই প্রতীকের সম্মান রক্ষা করতে হবে। কোনো দলের বাহিনী হিসেবে কাজ করবেন না।

তিনি বলেন, অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন করতে নির্বাচন কমিশনকে নিরপেক্ষভাবে কাজ করতে হবে।

বঙ্গবন্ধুর উদাহরণ টেনে তিনি আরো বলেন, বঙ্গবন্ধুকে আমার সামনে প্রস্তাব দিয়ে বলা হয়েছিল, আপনি পাকিস্তানের প্রধানমন্ত্রী হন। কিন্তু তিনি তা নাকচ করে বলেছিলেন, প্রধানমন্ত্রিত্ব নয়, আমি বাংলার মানুষের জন্য রাজনীতি করি। বঙ্গবন্ধু মাত্র ৫৫ বছর বয়সে জীবন দিয়ে প্রমাণ করেছেন। বঙ্গবন্ধু চেয়েছেন এই দেশের মানুষ নিজেরাই দেশের মালিক হয়ে দেশকে পরিচালনা করবেন।

প্রতিনিধি সম্মেলনে জেলা গণফোরামের সভাপতি প্রভাষক মামুনুর রহমানের সভাপতিত্বে বক্তৃতা করেন, গণফোরামের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, সহসভাপতি সাধারণ সম্পাদক আবদুুল আজিজ, যুগ্ম সম্পাদক আ ও ম শফিক উল্লাহ, সাংগঠনিক সম্পাদক মোস্তাক আহমেদ, বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) এম এ মান্নানসহ স্থানীয় নেতারা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist