ইবি প্রতিনিধি

  ২৭ জানুয়ারি, ২০১৮

ইবি উপাচার্যের গাড়িতে দুর্বৃত্তের হামলা

জড়িতদের ধরতে আল্টিমেটাম

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসাকারীর গাড়িতে দুর্বৃত্তদের হামলার প্রতিবাদে মহাসড়ক অবরোধ করেছে ইবি শাখা ছাত্রলীগ। একইসঙ্গে এই ঘটনার সুষ্ঠু তদন্ত ও দোষীদের শাস্তির দাবিতে কুষ্টিয়া ও ঝিনাইদহ জেলা পুলিশ প্রশাসনকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দেওয়া হয়েছে । গতকাল শুক্রবার দুপুর সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ করেন ছাত্রলীগের নেতাকর্মীরা। পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান ঘটনাস্থলে এসে আশ্বাস দিলে তারা অবরোধ তুলে নেয়।

জানা যায়, বিশ্ববিদ্যালয় উপাচার্য পরিষদের মিটিং শেষে গত বৃহস্পতিবার রাত ১০টার দিকে ঢাকা থেকে ক্যাম্পাসের উদ্দেশ্যে রওনা হন ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসাকারী। এ সময় তার সঙ্গে পিএস রেজাউল করিম ও ড্রাইভার ফরহাদ রেজা ছিলেন। পথিমধ্যে উপাচার্যের পিএস রেজাউল করিম রেজা ঝিনাইদহে তার বাসায় নেমে যান।

ভোর পৌনে ৪টার দিকে গাড়িটি ঝিনাইদহ জেলার গাড়াগঞ্জ ব্রিজের নিকট আসলে দুর্বৃত্তরা রাস্তার ওপর গাছ ফেলে তাকে অবরোধ করেন। এরপর হঠাৎ গাড়ির জানালায় এলোপাতাড়িভাবে রামদা দিয়ে কোপাতে থাকে তারা। এ সময় গাড়ির ড্রাইভার রাস্তার এক পাশ দিয়ে দ্রুত গাড়ি সামনে নিয়ে গেলে তারা পেছন থেকে ধাওয়া করে। এরপর উপাচার্য ও গাড়ির ড্রাইভার গাড়ি থেকে নেমে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। দুর্বৃত্তরা রাস্তার দুপাশে খোঁজাখুঁজি করতে থাকে। একপর্যায়ে তারা উপাচার্যকে খুঁজে পায়। এরপর তারা তাকে গাড়ির কাছে নিয়ে এসে টাকা দাবি করে। পরে তাকে দাঁড়িয়ে থাকতে বলে দুর্বৃত্তরা পেছনে গেলে তিনি দৌড়ে পালিয়ে এক বাড়িতে আশ্রয় গ্রহণ করেন।

এদিকে রাস্তা অবরোধ করায় দুই পাশে বেশ কিছু গাড়ি জমা হয়ে যায়। একপর্যায়ে ওইসব গাড়ির ড্রাইভাররা ঘটনাস্থলে এগিয়ে আসলে দুর্বৃত্তরা পালিয়ে যায়। এরপর ইবি থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে উপাচার্যকে উদ্ধার করে ক্যাম্পাসে নিয়ে আসেন। উপাচার্যের ওপর এই হামলার প্রতিবাদে গতকাল শুক্রবার বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি শাহিনুর রহমান শাহিন ও সাধারণ সম্পাদক জুয়েল রানা হালিমের নেতৃত্বে কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ করে নেতাকর্মীরা। এ সময় রাস্তার দুই পাশে দীর্ঘ জানজটের সৃষ্টি হয়। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদের আশ্বস্ত করলে প্রায় আধা ঘণ্টা পর তারা অবরোধ তুলে নেয়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান এ বিষয়ে বলেন, কুষ্টিয়া ও ঝিনাইদহ পুলিশ প্রশাসনসহ আইনশৃঙ্খলার সঙ্গে সংশ্লিষ্ট ব্যাক্তিবর্গ দুর্বৃত্তদের ধরতে কাজ করে যাচ্ছে। তাই তাদের এই প্রচেষ্টা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সবার সহযোগিতা কামনা করছি।’ এ বিষয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি শাহিনুর রহমান শাহিন বলেন, প্রগতিশীল ব্যক্তিদের কাজে বাধা সৃষ্টিকারীদের ছাড় দেওয়া হবে না। আগামী ২৪ ঘন্টার মধ্যে ভিসি স্যারের ওপর হামলাকারীদের গ্রেফতার করে শাস্তির আওতায় না আনা হলে আমরা কঠোর আন্দোলনে যাব।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist