প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ২৭ জানুয়ারি, ২০১৮

ছুটির দিনে সড়কে ঝরল শিক্ষক ছাত্রসহ ১২ জনের প্রাণ

ছুটির দিনের ফাঁকা সড়কেও থেমে থাকেনি দুর্ঘটনা। এদিন গাইবান্ধা, দিনাজপুর, মৌলভীবাজার, নারায়ণগঞ্জ, মানিকগঞ্জ, ফরিদপুর, সিরাজগঞ্জ ও বরিশাল সড়ক দুর্ঘটনায় শিক্ষক, তিন ছাত্র ও নারীসহ ১২জন মারা গেছেন। এসব দুর্ঘটনায় আহত হয়েছেন আরো তিনজন। এদের মধ্যে বরিশালেই মারা গেছেন এক শিক্ষক ও তিন ছাত্র।

গাইবান্ধা : পলাশবাড়ীর জুনদহ এলাকায় সকাল সাড়ে ৯টার দিকে আলু বোঝাই ট্রাকের ধাক্কায় মোটরসাইকেলের চালক হযরত আলী হারুন ও আরোহী খোরশেদ আলম বিপ্লব নিহত হয়েছেন। এ ঘটনায় ট্রাকচালককে আটক করেছে পুলিশ।

নিহত হযরত আলী হারুন গোবিন্দগঞ্জ উপজেলার শালমারা ইউনিয়নের শালমারা গ্রামের আজিজ আলীর ছেলে ও খোরশেদ আলম বিপ্লব গোবিন্দগঞ্জ উপজেলার মহিমাগঞ্জ ইউনিয়নের মাস্টারপাড়া গ্রামের নাজির হোসেনের ছেলে। পেশায় তারা দুজনে ভেটেরেনারি চিকিৎসক এবং সম্পর্কে শ্যালক ও ভগ্নিপতি।

দিনাজপুর : ফুলবাড়ীর রাঙামাটি নামক স্থানে গতকাল ভোরে ট্রাকচাপায় আহসান হাবিব বাবু (৪২) নামের এক ট্রাকচালক নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন ট্রাকের হেলপার শফিকুল ইসলাম। হাবিব ঠাকুরগাঁও সদরের প্রধানপাড়া গ্রামের আবদুর রহিমের ছেলে। শফিকুলকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঠাকুরগাঁও থেকে ছেড়ে আসা ট্রাক বগুড়ায় যাওয়ার সময় রাঙামাটিতে চাকা পাংচার হয়। পরে বাবু ও শফিকুল চাকা পরিবর্তন করছিলেন। ট্রাকের নিচ থেকে বের হওয়ার সময় পেছন দিক থেকে আসা অন্য একটি ট্রাক তাদের চাপা দিলে তারা আহত হন। তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক সঞ্জয় কুমার বাবুকে মৃত ঘোষণা করেন। শফিকুলের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।

মৌলভীবাজার : কমলগঞ্জের তিলকপুর মাটিয়া এলাকায় দুপুরে ট্রাক-মোটরসাইলকেল সংঘর্ষে নুরুল ইসলাম নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। এতে তার স্ত্রী সালমা বেগম গুরুতর আহত হয়েছেন।

নিহত নুরুল ইসলাম কমলগঞ্জ উপজেলার রহিমপুর ইউনিয়নের কালাছড়া গ্রামের মহরম আকীর ছেলে। গুরুতর আহত সালমা বেগমকে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় ট্রাকচালক আকল মিয়াকে ট্রাকসহ আটক করেছে কমলগঞ্জ থানা পুলিশ।

নারায়ণগঞ্জ : রূপগঞ্জের গোলাকান্দাইল এলাকায় বেলা ১১টার দিকে ট্রাকচাপায় স্বপ্না বেগম নামের এক মানসিক ভারসাম্যহীন নারী নিহত হয়েছেন সকালে গোলাকান্দাইল এলাকায় রাস্তা পার হচ্ছিলেন তিনি। এ সময় একটি ট্রাক তাকে চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

মানিকগঞ্জ : শিবালয়ের উথলী হাসপাতাল গেটের সামনে গতকাল বিকেলে বাসের নিচে চাপা পড়ে শাকিল খান (১৫) নামের এক কিশোর নিহত হয়েছে। শাকিল জেলার ঘিওর উপজেলার নেকরিকান্দি গ্রামের ময়নাল খানের ছেলে। বাড়ি ফেরার জন্য শাকিল উথলী হাসপাতাল গেটের সামনে দিয়ে রাস্তা পার হচ্ছিল। এ সময় একটি যাত্রীবাহী বাস তাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই সে মারা যায়।

ফরিদপুর : নগরকান্দার লস্করদিয়ায় ইজিবাইক উল্টে গতকাল সন্ধ্যা ৬টার দিকে কাজী হুসাইন (১২) নামের এক স্কুলছাত্র নিহত হয়েছে। সে নগরকান্দা উপজেলার কাইচাইল ইউনিয়নের দক্ষিণ কাইচাইল গ্রামের কাজী নিজামউদ্দিনের ছেলে এবং নগরকান্দা এমএন একাডেমির ৭ম শ্রেণির ছাত্র। এ ঘটনায় ইজিবাইকের আরেক যাত্রী সালথা উপজেলার দেওয়ালিকান্দা গ্রামের হাবিবুর রহমানের স্ত্রী আসমা বেগম আহত হয়েছেন। তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

সিরাজগঞ্জ : কামারখন্দের কোনাবাড়ি এলাকায় গতকাল বিকেলে বাসচাপায় আবু তাহের নামের এক বৃদ্ধ নিহত হয়েছেন। তিনি সদর উপজেলার জারিলা পোড়াবাড়ি গ্রামের মফিজ উদ্দিনের ছেলে। কোনাবাড়ি চৌরাস্তায় বৃদ্ধ আবু তাহের রাস্তা পার হওয়ার সময় উত্তরাঞ্চলগামী যাত্রীবাহী বাস তাকে চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

বরিশাল : খয়রাবাদ ব্রিজে মোটরসাইকেল ও পিকআপের সংঘর্ষে গতকাল সন্ধ্যায় দুই কলেজছাত্র নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো এক যুবক। এছাড়া নগরের নতুনবাজার ও উজিরপুর উপজেলায় দুর্ঘটনায় শিক্ষক ও ছাত্রী নিহত হয়েছেন। ওই শিক্ষকের নাম বিশ্বনাথ চক্রবর্তী। আর ছাত্রী ফাতেমা আক্তার।

নিহত কলেজছাত্ররা হলেন, ঝালকাঠির নলছিটি উপজেলার সুজাবাদ এলাকার বাসিন্দা শহিদ পেশকারের ছেলে, সরকারি বরিশাল কলেজের এইচএসসি প্রথম বর্ষের ছাত্র রাহাত (১৮) এবং একই এলাকার জালাল হোসেনের ছেলে, বরিশাল পলিটেকনিক ইন্সটিটিউটের ছাত্র শাকিল (২০)। এই ঘটনায় গুরুতর আহত তাদের বন্ধু নলছিটির শ্রীরামপুর এলাকার মোস্তফা হাওলাদারের ছেলে হিরনকে (১৮)বরিশাল শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নতুনবাজার সংলগ্ন সড়কে গতকাল দুপুরে অটোরিকশার ধাক্কায় বিশ্বনাথ চক্রবর্তী গুরুতর আহত হন। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। নিহত বিশ্বনাথ চক্রবর্তী শহরের অমৃত লাল দে সড়কের ঝাউতলা প্রথম গলি এলাকার বাসিন্দা। আর উজিরপুরের মূলপাইনে ইজিবাইক উল্টে গতকাল ভোরে ফাতেমা নিহত হয়েছে। সে স্থানীয় শের-ই-বাংলা বালিকা মাধ্যমিক বিদ্যালয়ে ষষ্ঠ শ্রেণির ছাত্রী ও পৌর এলাকার রহমান সেরনিয়াবাতের মেয়ে। গত বৃহস্পতিবার বিকেলে ইজিবাইক নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গেলে ফাতেমা গুরুতর আহত হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist