চট্টগ্রাম ব্যুরো

  ২২ জানুয়ারি, ২০১৮

চমেক হাসপাতাল

পুলিশের ওপর ‘দালাল চক্রের’ হামলা

কথা কাটাকাটির জের ধরে পুলিশ সদস্যদের ওপর হামলা চালিয়েছে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে সক্রিয় ‘দালাল চক্র’। এতে দুই পুলিশ সদস্যসহ আরো কয়েকজন আহত হয়েছেন। গত শনিবার রাতে হাসপাতালের জরুরি বিভাগ সংলগ্ন এলাকায় এই ঘটনা ঘটেছে।

এ ঘটনায় আহত কনস্টেবল ফিরোজ মিয়া হাসপাতালের ২৮ নং এবং কনস্টেবল মাহমুদুর রহমান ১৯ নং ওয়ার্ডে ভর্তি আছেন। একই ঘটনায় আহত হয়ে ইয়াছিন আওরাজ ভুইয়া রওনক নামের এক যুবক হাসপাতালে ভর্তি আছেন।

পাঁচলাইশ থানার পরিদর্শক (তদন্ত) ওয়ালী উদ্দিন আকবর বলেন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের রোগীদের অনেকটা জিম্মি করে আসছিল দালাল চক্র। রোগীর পরীক্ষা-নিরীক্ষা ও ওষুধ কেনাসহ সবকিছুই নিয়ন্ত্রণ করে আসছিল তারা। শনিবার রাত সাড়ে ৯টার দিকে দালাল চক্রের সদস্যরা জরুরি বিভাগের গেটে অবস্থান নিয়ে রোগী প্রবেশে বাধা সৃষ্টি করছিল। তখন দায়িত্বরত পুলিশ তাদের সরে যেতে বললে তারা পুলিশের সঙ্গে তর্কে জড়িয়ে পড়ে।

তিনি বলেন, এক পর্যায়ে দালাল চক্রের আরো লোকজন এসে পুলিশের ওপর হামলা করে। তখন আলাউদ্দিন নামের এক লোক কনস্টেবল মাহমুদুরের ইউনিফর্ম ছিঁড়ে ফেলে। রওনক নামের আরেকজন কনস্টেবল ফিরোজকে ইট দিয়ে মাথায় আঘাত করে। পরে স্থানীয় লোকজন রওনককে ধরে মারধর করে পুলিশে সোপর্দ করে। খবর পেয়ে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে গেলে পরিস্থিতি স্বাভাবিক হয়।

পুলিশ কর্মকর্তা ওয়ালী উদ্দিন আকবর বলেন, এ ঘটনায় ছয়জনের নাম উল্লেখ করে এবং ১৫-১৬ জনকে অজ্ঞাতনামা আসামি করে মামলা করা হয়েছে। মামলার বাদী হয়েছেন আহত কনস্টেবল মাহমুদুর রহমান। চিকিৎসাধীন রওনককে মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। ঘটনায় জড়িত অন্যদের গ্রেফতারের চেষ্টা চলছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist