ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি

  ১৪ জানুয়ারি, ২০১৮

‘প্রতিবন্ধীদের অর্থ মেরে খেলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে’

ঈশ্বরদী সাঁড়া ঝাউদিয়া মুক্তিযোদ্ধা নূরুল হক স্মৃতি অটিস্টিক ও প্রতিবন্ধী বিদ্যালয়ের উদ্বোধন ও এলাকাবাসীর মাঝে পাঁচ হাজার শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। গতকাল শনিবার সকালে এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ। মন্ত্রী বলেন, সমাজসেবামূলক কাজে অথবা প্রতিবন্ধীদের জন্য সরকারি বা বিদেশি বরাদ্দকৃত অর্থ আত্মসাৎ করার প্রমাণ পাওয়া গেলে ওই প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, প্রতিবন্ধীদের জন্য সেবামূলক কাজ করছেন যারা সমাজের বন্ধু তারা। বিভিন্ন এনজিও, বেসরকারি প্রতিষ্ঠান সমাজের অবহেলিত মানুষের জন্য ভালো কাজ করে যাচ্ছে, আবার কেউ কেউ প্রতিবন্ধীদের নামে বরাদ্দকৃত অর্থ উত্তোলন করে গাড়ি-ঘোড়ায় চড়েন, বাড়ি বানান, তাদের প্রতি আমি হুঁশিয়ারি করছি, এসব অপচেষ্টা বন্ধ করুন। তিনি আরো বলেন, উন্নত ও সুখী সমৃদ্ধশালী বাংলাদেশ গড়ে তোলার জন্য সকলের সহযোগিতা চান মন্ত্রী। পরে মন্ত্রী প্রতিষ্ঠানের ৬৩ জন শারিরীকভাবেব প্রতিবন্ধী, বৃদ্ধ, দুস্থ মহিলাসহ সাধারণ দরিদ্র মানুষের মধ্যে এক হাজার কম্বল বিতরণ করেন।

রান ডেভেলপমেন্ট সোসাইটির তত্ত্বাবধানে সাঁড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জমসেদ আলী সরকারের সভাপতিত্বে এসময় অন্যান্যের মধ্যে রান ডেভেলপমেন্ট সোসাইটির মহাসচিব মো. গাউছুল আলম, রেজাউল করিম ও প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক আজিজুল হক আরজু উপস্থিত ছিলেন। এর আগে মন্ত্রী সাঁড়া ইউনিয়ন পরিষদের উদ্যোগে সাঁড়া ঐতিহ্যবাহী আসনা ফুটবল মাঠে পাঁচ দিনব্যাপী ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্বোধন করেন। ক্রীড়া অনুষ্ঠানে ২৯টি শিক্ষা প্রতিষ্ঠানের ৬৯২ জন ক্রীড়াবিদ অংশ নেয়। সাঁড়া ইউপি চেয়ারম্যান এমদাদুল হক রানা সরদারের সভাপতিত্বে এ সময় অন্যান্যের মধ্যে ঈশ্বরদী উপজেলা নির্বাহী অফিসার নাছরীন আক্তার, ঈশ্বরদী উপজেলা চেয়ারম্যান মোখলেছুর রহমান মিন্টু, পাবনা জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক বশির আহমেদ বকুল, সাঁড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জমসেদ আলী সরকার, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক গোলজার হোসেন, দফতর সম্পাদক জুলমত হোসেন উপস্থিত ছিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist