চট্টগ্রাম ব্যুরো

  ১৩ জানুয়ারি, ২০১৮

ফাঁসি দিবসে বিনম্র শ্রদ্ধায় মাস্টারদাকে স্মরণ

বিনম্র শ্রদ্ধা ও ভালোবাসায় অগ্নিযুগের বিপ্লবী মাস্টারদা সূর্যসেনকে ৮৪তম ফাঁসি দিবসে স্মরণ করেছে চট্টগ্রামের প্রশাসন ও প্রগতিশীল বিভিন্ন সংগঠন। চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে ফাঁসির মঞ্চ এবং জে এম সেন হলে আবক্ষ ভাস্কর্যে ফুল দিয়ে মাস্টারদার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানানো হয়েছে। গতকাল শুক্রবার সকালে ফাঁসির মঞ্চের পাশে সূর্যসেনের প্রতিকৃতিতে জেলা প্রশাসক জিল্লুর রহমান চৌধুরীর পুষ্পস্তবক অর্পণ করেন।

এছাড়া জে এম সেন হলে সূর্যসেনের আবক্ষ ভাস্কর্যে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন সাধারণ সম্পাদক অশোক সাহার নেতৃত্বে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) চট্টগ্রাম জেলা শাখার নেতারা। এ সময় সেখানে সিপিবির উদ্যোগে আলোচনা সভাও হয়েছে। বাসদ (খালেকুজ্জামান) চট্টগ্রাম জেলা কমিটির পক্ষে আল কাদেরী জয় ও পার্থপ্রতীম নন্দী এবং বাসদের (মার্ক্সবাদী) আরেক অংশের কেন্দ্রীয় নেতা মানস নন্দী ও চট্টগ্রামের সমন্বয়ক অপু বিশ্বাস জে এম সেন হলে সূর্যসেনের আবক্ষ মূর্তিতে ফুল দেন।

একই স্থানে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছে ছাত্র ইউনিয়ন, চট্টগ্রাম জেলা সংসদ। এরপর দলীয় কার্যালয়ে স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতিত্ব করেন জেলা ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক আতিক রিয়াদ। জেলা ছাত্র ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক এ্যানি সেনের সঞ্চালনায় এতে অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক ছাত্রনেতা ও মুক্তিযোদ্ধা নুরুল আবছার, কেন্দ্রীয় ছাত্র ইউনিয়নের সহসভাপতি মেহেদী হাসান নোবেল ও সদস্য অটল ভৌমিক। এছাড়া জেলা ছাত্র ইউনিয়নের সহসাধারণ সম্পাদক ইমরান চৌধুরী, প্রচার ও প্রকাশনা সম্পাদক রনি কান্তি দেব, খালিদ মিরাজও বক্তব্য দেন।

এদিকে, চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে ফাঁসির মঞ্চে মাস্টারদা সূর্যসেন স্মৃতি রক্ষা পরিষদ এবং বোয়ালখালীর বিপ্লবী তারকেশ্বর দস্তিদার স্মৃতি পরিষদও সেখানে ফুল দিয়ে শ্রদ্ধা জানায়। বিপ্লবী তারকেশ্বর দস্তিদার স্মৃতি পরিষদের সংগঠক মুক্তিযোদ্ধা সুজিত নাগ, ডা. তপন কান্তি দাশগুপ্ত, প্রবীর দাশগুপ্ত ও সিঞ্চন ভৌমিক এসময় উপস্থিত ছিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist