ঝিনাইদহ প্রতিনিধি

  ১০ জানুয়ারি, ২০১৮

ইসলাম ও নৈতিক শিক্ষা বইয়ে এবার অঙ্ক!

ঝিনাইদহের মহেশপুর উপজেলায় বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয়ে বিতরণকৃত সপ্তম শ্রেণির ইসলাম ও নৈতিক শিক্ষা বইয়ে এবার অঙ্ক তুলে দেওয়া হয়েছে। শুধু এক পৃষ্ঠায় নয়, গোটা বইয়ের ৩৩ থেকে ৪৮ মোট ২০ পৃষ্ঠায় এভাবে অঙ্ক দেওয়া হয়েছে। বছরের প্রথমে নতুন ক্লাস ও নতুন বই পেয়ে আনন্দের পাশাপাশি কোমলমতি শিক্ষার্থীরা বিভ্রান্তিতে পড়েছে। শিক্ষার্থীরা এত দিন ধওে জেনে আসছে ইসলাম ও নৈতিক শিক্ষায় শুধু ইমান, সালাত ও বিভিন্ন নবীর জীবনী থাকে। কিন্তু বই হাতে পাওয়ার পর অঙ্ক দেখে তারা কিছুই বুঝে উঠতে পারছে না। মহেশপুর উপজেলায় ৪৮টি মাধ্যমিক ও নি¤œ মাধ্যমিক বিদ্যালয়ে প্রায় ৭ হাজার ছাত্রছাত্রী সপ্তম শ্রেণিতে পড়ে। তাদের ইসলাম ও নৈতিক শিক্ষার বইও দেওয়া হয়েছে। কিন্তু প্রায় সব বইয়ে অঙ্ক রয়েছে।

মহেশপুর উপজেলার বিপিজি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মজিদ ও জিএইচজিপি হাই স্কুলের প্রধান শিক্ষক মতিয়ার রহমান সপ্তম শ্রেণির ইসলাম ও নৈতিক শিক্ষা বইয়ে অঙ্ক থাকার বিষয়টি স্বীকার করেন।

মহেশপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আমজাদ হোসেন এ সত্যতা স্বীকার

করে বলেন, ‘আমি সব শিক্ষককে বই ক্লোজ করে নেওয়ার কথা বলেছি। আর কয়েক দিনের মধ্যে ওইসব ছাত্রছাত্রীকে নতুন বই দেওয়া হবে।’ ঝিনাইদহ জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোকছেদুল ইসলাম বলেন, ‘এ ব্যাপারে এখনো কেউ আমাদের কাছে অভিযোগ করেনি। তবে যদি এটা হয়ে থাকে, তাহলে দ্রুত বইগুলো ফেরত নিয়ে নির্ভুল বই দেওয়া হবে।’ তিনি আরো জানান, বই বাঁধাইয়ের সময় এটা ভুলবশত হয়ে থাকতে পারে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist