ঢাকা উত্তর সিটির উপনির্বাচন

আ. লীগ থেকে প্রার্থী হতে চান প্যানেল মেয়র ওসমান গনি

প্রকাশ : ০১ জানুয়ারি ২০১৮, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) প্যানেল মেয়র মো. ওসমান গনি মেয়র পদের উপনির্বাচনে আওয়ামী লীগ থেকে প্রার্থী হতে চান। বলেছেন, নির্বাচন কমিশনের তফসিল ঘোষণার পরপরই তিনি প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে দলীয় সমর্থন চাইবেন। গতকাল রোববার গুলশান-২ নগর ভবনে ‘নগর উন্নয়ন সাংবাদিক ফোরাম, বাংলাদেশের’ নেতাদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন। মো. ওসমান গনি বলেন, আওয়ামী লীগের দীর্ঘ রাজনৈতিক ক্যারিয়ারে স্বচ্ছতা ও ত্যাগের বিষয় বিবেচনা করলে তিনি এ পদের যোগ্য প্রার্থী। তা ছাড়া সিটি করপোরেশন পরিচালনার অভিজ্ঞতা রয়েছে তার। কাউন্সিলর ও প্যানেল মেয়র হিসেবে দায়িত্ব পালন করে ডিএনসিসি সমস্যা ও সম্ভাবনা সম্পর্কে বিস্তারিত ধারণা অর্জন করেছেন। এখন সুযোগ পেলে তিনি বাসযোগ্য, পরিবেশবান্ধব ও স্মার্ট ঢাকা গড়ে তুলতে দক্ষতার সঙ্গে নেতৃত্ব দিতে সক্ষম হবেন। তাকে মেয়র পদের উপনির্বাচনে সমর্থন দিলে নৌকা প্রতীকের বিজয়ের ব্যাপারে দৃঢ় আশাবাদী তিনি। আর সুযোগ পেলে তিনি মেয়র আনিসুল হকের পরিকল্পনার অসমাপ্ত কাজ সম্পন্ন করতেও জোরালো ভূমিকা রাখবেন।

ডিএনসিসির প্যানেল মেয়র বলেন, আমি যতটুকু শুনেছি নেত্রী এখনো কাউকে ডিএনসিসির মেয়র পদের উপনির্বাচনের প্রার্থী হিসেবে বাছাই চূড়ান্ত করেননি। অনেকে নিজের ইচ্ছায় প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করছেন, প্রার্থিতা চাইছেন। দলীয় সমর্থন পেতে এখন দলীয় নেতাকর্মীদের ভিড় প্রধানমন্ত্রীর দফতরে। এ কারণে একটু অপেক্ষা করছি, ভিড় কমলে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করব।

এক প্রশ্নের জবাবে বলেন, আমি আওয়ামী লীগের অনুগত কর্মী, দীর্ঘ রাজনৈতিক জীবনে কখনো শৃঙ্খলা ভঙ্গ করেনি। সেটা দলের ঊর্ধ্বতন নেতৃবৃন্দ জানেন। এ কারণে আমি প্রধানমন্ত্রীর সিদ্ধান্তের বাইরে যাব না। তবে আমার বিশ্বাস, আমার সার্বিক দিক বিবেচনা করলে প্রধানমন্ত্রী আমাকে দল থেকে সমর্থন দেবেন।

"