কাপাসিয়ায় নির্বাচনী প্রচারণায় ব্যস্ত মানবেন্দ্র দেব

প্রকাশ | ১২ ডিসেম্বর ২০১৮, ০০:০৮

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি

গাজীপুরের কাপাসিয়ায় নির্বাচনী প্রচারণায় নেমেছেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) প্রার্থী মানবেন্দ্র দেব। কাস্তে প্রতীক নিয়ে তিনি ব্যস্ত সময় পার করছেন গণসংযোগে। গতকাল মঙ্গলবার সকালে কাপাসিয়া পাইলট স্কুলের শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণের পর নির্বাচনী প্রচারণা শুরু করেন সাবেক এই ছাত্রনেতা। এরপর কাপাসিয়া বাসস্ট্যান্ড এলাকা এবং কাপাসিয়া গ্রামের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে গণসংযোগ করেন তিনি।
গাজীপুর-৪ (কাপাসিয়া) আসনে নির্বাচন করছেন মানবেন্দ্র দেব। তরুণ বামপন্থী রাজনীতিক মানবেন্দ্র দেব ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্র অধিকারের বিভিন্ন আন্দোলনে ভূমিকা রেখে ২০০৭ সালে সেনা নিয়ন্ত্রিত তত্ত্বাবধায়ক সরকারের বিরুদ্ধে ছাত্র বিক্ষোভের ঘটনায় কারাবন্দি হয়েছিলেন। পরে তিনি ছাত্র ইউনিয়নের সভাপতি নির্বাচিত হন।
নির্বাচনী প্রচারণা সম্পর্কে জানতে চাইলে মানবেন্দ্র দেব জানান, ভোটে লড়তে সাংগঠনিক শক্তি জোরদার করার উপর গুরুত্ব দিচ্ছেন তিনি। সেজন্য নিজ নির্বাচনী এলাকায় সিপিবি ও এর গণসংগঠনগুলোর শাখা কমিটিগুলোকে ইতোমধ্যে সক্রিয় করেছেন।
তিনি জানান, শক্তি অনুযায়ী আমরা নির্বাচনটাকে শোষিত-গরীব মানুষের জন্য লড়াই হিসেবে বিবেচনা করেই প্রস্তুতি নিয়েই ভোটের মাঠে নেমেছি। গণমানুষের প্রতীক কাস্তেকে সবার মাঝে নিয়ে যাচ্ছি। জনগণের ভালোবাসায় আশা করছি জয়লাভ করবো।

আওয়ামী লীগ থেকে এই আসনে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করছেন বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী তাজ উদ্দীন আহমদের কন্যা ও সংসদ সদস্য সিমিন হোসেন রিমি। বিএনপি থেকে প্রয়াত আ স ম হান্নান শাহের ছেলে শাহ্ রিয়াজুল হান্নান রিয়াজ ধানের শীষ নিয়ে নির্বাচন করছেন।