হবিগঞ্জে ৩টি আসনে নৌকার সঙ্গে ভোটযুদ্ধে লাঙ্গল

প্রকাশ : ১২ ডিসেম্বর ২০১৮, ০০:০৪

হবিগঞ্জ প্রতিনিধি
ama ami

হবিগঞ্জের ৪টি আসনে আ.লীগের নেতৃত্বাধীন মহাজোটের প্রার্থী হিসেবে আ.লীগ দলীয় প্রার্থীদের মনোনীত করেছে। কিন্তু মহাজোটকে উপেক্ষা করে ৪টি আসনের মধ্যে ৩টি আসনেই জাতীয় পার্টি তাদের দলীয় প্রার্থী দিয়েছে। এ ৩টি আসন জাতীয় পার্টির জন্য উন্মুক্ত রাখা হয়েছে বলেও জানিয়েছেন জেলা জাতীয় পার্টির শীর্ষ এক নেতা। এমতাবস্থায় জেলার ৩টি আসনে নৌকার সঙ্গে ভোট যুদ্ধে লড়ছে লাঙ্গল। 
খোঁজ নিয়ে জানা যায়, মহাজোটের ৩০০ আসনে প্রার্থী তালিকায় হবিগঞ্জের ৪টি আসনে আ.লীগ দলীয় প্রার্থীদের নাম মহাজোটের প্রার্থী হিসেবে ঘোষণা করেছেন। তারা হলেন, হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল) আসনে আ.লীগ নেতা শাহ নেওয়াজ মিলাদ গাজী, হবিগঞ্জ-২ (বানিয়াচং-আজমিরীগঞ্জ) আসনে জেলা সম্পাদক বর্তমান সংসদ সদস্য অ্যাডভোকেট মো. আব্দুল মজিদ খান, হবিগঞ্জ-৩ (সদর-লাখাই-শায়েস্তাগঞ্জ) আসনে জেলা সভাপতি এমপি অ্যাডভোকেট মো. আবু জাহির ও হবিগঞ্জ-৪ (চুনারুঘাট-মাধবপুর) আসনে এমপি অ্যাডভোকেট মাহবুব আলী।
মহাজোটের অন্যতম শরীকদল জাতীয় পার্টির চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের প্রেস সেক্রেটারী সুনীল শুভ রায়  প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তির বরাত দিয়ে জেলা জাতীয় পার্টির সম্পাদক শংকর পাল জানান, মহাজোটের প্রার্থী হিসেবে জাতীয় পার্টির ২৯ প্রার্থী নির্বাচন করবেন এবং ১৩২টি আসন উন্মুক্ত রাখা হয়েছে। এসব আসনগুলোতে আওয়ামী লীগ ও জাতীয় পার্টি আলাদাভাবে নির্বাচন করবে। 
হবিগঞ্জের ৪টি আসনের মধ্যে হবিগঞ্জ-৪ (চুনারুঘাট-মাধবপুর) ছাড়া ৩টি আসনে জাতীয় পার্টির প্রার্থী দেয়া হয়েছে। তারা হলেন, হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল) আসনে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও জেলা সভাপতি আলহাজ্ব মোহাম্মদ আতিকুর রহমান আতিক, হবিগঞ্জ-২ (বানিয়াচঙ্গ-আজমিরীগঞ্জ) আসনে জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক শংকর পাল ও হবিগঞ্জ-৩ (সদর-লাখাই-শায়েস্তাগঞ্জ) আসনে জেলা জাপা সভাপতি আলহাজ্ব মোহাম্মদ আতিকুর রহমান আতিক।
অপরদিকে জেলার ৪টি আসনেই বিএনপি’র নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী রয়েছে। তারা হলেন, হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল) আসনে গণফোরামের ড. রেজা কিবরিয়া, হবিগঞ্জ-২ (বানিয়াচং-আজমিরীগঞ্জ) আসনে খেলাফত মজলিসের নায়েবে আমির মাওলানা আব্দুল বাছিত আজাদ, হবিগঞ্জ-৩ (সদর-লাখাই-শায়েস্তাগঞ্জ) আসনে জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলহাজ্ব জি কে গউছ ও হবিগঞ্জ-৪ (চুনারুঘাট-মাধবপুর) আসনে খেলাফত মজলিসের কেন্দ্রীয় মহাসচিব ড. আহমদ আব্দুল কাদের। প্রার্থীরা ইতিমধ্যেই প্রতীক পেয়ে নির্বাচনী গন সংযোগ, উঠান বৈঠক ও জনসভার মাধ্যমে তাদের প্রচারণা শুরু করেছেন।