চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

  ১২ ডিসেম্বর, ২০১৮

চাঁপাইনবাবগঞ্জ সদর আসনে ত্রিমুখী ভোটযুদ্ধ

১৪ ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসন। জেলার সর্বত্র বইছে নির্বাচনী আমেজ। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট যুদ্ধে আওয়ামী লীগ, বিএনপি এবং জামায়াতে ইসলামীসহ অন্য দলের মনোনীত প্রার্থীরা প্রচার-প্রচারণা শুরু করেছেন। রাজনীতির মাঠে কেবলই নির্বাচনী আলোচনা। আসন্ন একাদশতম জাতীয় সংসদ নির্বাচন ঘিরে মানুষের মধ্যে আলাদা একটা উৎফল্লতা দেখা যাচ্ছে। সরকারি দল আওয়ামী লীগ, মাঠের বিরোধী দল বিএনপি ও ২০ দলীয় জোটের শরিক জামায়াতে ইসলামীর কর্মকান্ডের নানা বিষয় উঠে আসছে মানুষের কথোপকথনে। নিজেদের পছন্দের মার্কায় ভোট দিতে এবার ভোটারদের অপেক্ষা।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এ আসনটিতে ত্রিমুখী ভোটযুদ্ধ হবে বলে মনে করছেন স্থানীয়রা। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আব্দুল ওদুদ ও বিএনপি মনোনীত হারুনুর রশিদের সঙ্গে নির্বাচনী দৌড়ে স্বতন্ত্র প্রার্থী জামায়াতের কেন্দ্রীয় নেতা নুরুল ইসলাম বুলবুলও আলোচনায় রয়েছেন। গত সোমবার প্রতিক বরাদ্দের পর আনুষ্ঠানিকভাবে প্রচারণায় নেমে পড়েছেন তারা।

জানা গেছে, বিএনপি-জামায়াত অধ্যুষিত চাঁপাইনবাবগঞ্জ সদর আসনে সাংগঠনিক গতিশীলতা ও গত ১০ বছরের উন্নয়ন কর্মকা-ে ইতিবাচক ভূমিকার জন্য বেশ শক্ত অবস্থান তৈরি করেছে আওয়ামী লীগ। ভোটযুদ্ধে চাঁপাইনবাবগঞ্জ জেলা আ.লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ নৌকা ও বিএনপি মনোনীত প্রার্থী দলটির যুগ্ম মহাসচিব হারুনুর রশিদ ধানের শীষ নিয়ে ভোটযুদ্ধে অবতীর্ণ। এদিকে কেন্দ্রীয়ভাবে জোটে থাকলেও এ আসনটিতে স্বতন্ত্রভাবে আপেল প্রতিক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নেতা নুরুল ইসলাম বুলবুল।

স্থানীয়রা বলছেন, তিন দলের ভোটযুদ্ধ অনেক পুরনো। এখানে ১৯৯১ সাল থেকে প্রতিটি নির্বাচনে আ.লীগ, বিএনপি ও জামায়াতে ইসলামী প্রতিদ্বন্দ্বিতা করে আসছে। সে হিসাবে এবারও তিন দলের মধ্যে তুমুল প্রতিদ্বন্দ্বীতারই আভাস মিলছে।

দলীয় সূত্র বলছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ইমেজ, উন্নয়ন ও সাংগঠনিক গতিশীলতা কাজে লাগিয়ে এবারও জয়লাভ করবে আওয়ামী লীগ। এদিকে, ধানের শীষ প্রতিকের জয়লাভের সম্ভাবনা দেখছে স্থানীয় বিএনপির নেতাকর্মীরা।

অন্যদিকে নিবন্ধন বাতিল হওয়া ধর্মভিত্তিক রাজনৈতিক দল জামায়াতে ইসলামী তাদের শক্তিশালী সংগঠনের উপর ভর করে স্বতন্ত্রভাবে ভোট করেও জয়লাভের সম্ভাবনা দেখছে। তারা বলছেন, দলের দুর্দিনে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা ও সদর উপজেলা পরিষদে তাদের প্রার্থীরা আ.লীগ ও বিএনপির প্রার্থীকে হারিয়ে জয় পেয়েছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close