গঙ্গাচড়ায় ইউপি সদস্যের বিরুদ্ধে কর্মসূচির টাকা আত্মসাতের অভিযোগ

প্রকাশ : ১৪ জুলাই ২০১৮, ০০:০৬

গঙ্গাচড়া (রংপুর) প্রতিনিধি

রংপুরের গঙ্গাচড়া উপজেলার বড়বিল ইউনিয়ন পরিষদের এক সদস্যের বিরুদ্ধে হতদরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচির টাকা আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় কর্মসূচির সুফল ভোগীরা উপজেলা নির্বাহী অফিসারের (ইউএনও) নিকট ওই সদস্য’র বিরুদ্ধে অভিযোগ দিয়েছেন।
অভিযোগে জানা যায়, বড়বিল ইউনিয়নের ৬নং ওয়ার্ডে হতদরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচিতে ৬৪ জন সুফল ভোগী কাজ করার কথা থাকলেও দুইজন অনিয়মিত এবং তিনজন কাজে আসেন না। ওই তিনজন সম্পর্কে সুফল ভোগীরা জানেন না। ইউপি সদস্য লিটন মিয়া দু’টি হাজিরা খাতা ব্যবহার করে অনিয়মিত দুইজনসহ কাজে না আসা তিনজনকে নিয়মিত হাজিরা দেখিয়ে সুকৌশলে টাকা উত্তোলন করে নিজে আত্মসাৎ করে আসছেন। নিয়মিত সুফল ভোগীরা ব্যাংক থেকে টাকা উত্তোলনের পর তাদের কাছে এক হাজার করে টাকা দাবি করেন ইউপি সদস্য লিটন। তারা টাকা দিতে রাজি না হওয়ায় তাদেরকে পরবর্তী মাসের হাজিরা খাতায় অনুপস্থিত দেখিয়ে বিল সিট দাখিল করে। 
বিষয়টি জানতে পেরে সুফল ভোগীরা গত বৃহস্পতিবার উপজেলা নির্বাহী অফিসারের নিকট ইউপি সদস্য লিটনের বিরুদ্ধে লিখিত অভিযোগ দাখিল করেন। সুফল ভোগীরা সুষ্ঠ তদন্তের মাধ্যমে ওই ইউপি সদস্যর শাস্তি দাবি করেন। এ ব্যাপারে ইউপি সদস্য লিটন মিয়ার সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, কতিপয় সুফল ভোগী অন্য সুফল ভোগীদের জোরপূর্বক নিয়ে গিয়ে আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দিয়েছে।