সৌদি ফুটবল টিমকে বহনকারী বিমানে আগুন

প্রকাশ : ১৯ জুন ২০১৮, ১০:১২

অনলাইন ডেস্ক

রাশিয়া বিশ্বকাপে সৌদি আরবের জাতীয় দলকে বহনকারী বিমানে মাঝ আকাশেই আগুন ধরে যায়। আগামীকাল বুধবার রোস্তভে উরুগুয়ের সঙ্গে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলতে যাওয়ার সময় এই ঘটনা ঘটলো। এর আগে গত বৃহস্পতিবার বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে স্বাগতিক দেশের কাছে ৫-০ গোলে পরাজিত হয় গ্রিন ফ্যালকনরা।

সৌদি টিমকে বহনকারী রাশিয়ান এয়ারলাইন্সের এয়ারবাসের ইঞ্জিনে আগুন জ্বলতে দেখা যায়। এক বিবৃতিতে সৌদি ফুটবল ফেডারেশন জানিয়েছে, একটি ইঞ্জিনে সামান্য ত্রুটির পর সৌদি টিমের সবাই নিরাপদ আছে। তারা জানাচ্ছে, কিছুক্ষণ আগেই রোস্তভ-অন-ডন বিমানবন্দরে বিমানটি অবতরণ করেছে।

এদিকে টুইটারে প্রকাশিত একটি ভিডিওতে দেখা গেছে, পাখার নিচে ইঞ্জিনে আগুন জ্বলছে। ওই বিমানটি ছিল রোশিয়া রাশিয়ান এয়ারলাইন্সের এয়ারবাস এ-৩১৯। এ ঘটনায় কেউ আহত না হলেও মারাত্মক ভয় পেয়ে থাকতে পারেন। রাশিয়া এক বিবৃতিতে জানিয়েছে, ইঞ্জিনের ভেতর একটি পাখি ঢুকে যাওয়ায় এই যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। তবে রোস্তভ-অন-ডন বিমানবন্দরে যখন বিমানটি অবতরণ করে তখন এটির দুই ইঞ্জিনই কাজ করছিল।

বিমান সংস্থাটির একজন মুখপাত্র বলেছেন, সেন্ট পিটার্সবার্গ থেকে ছেড়ে আসা এফভি১০০৭ ফ্লাইটি রোস্তভ-অন-ডন বিমানবন্দরে অবতরণ করেছে। এয়ারবাস এ-৩১৯ এই বিমানটিতে যান্ত্রিক ত্রুটির জন্য একটি পাখি দায়ী। তিনি বলেন, বিমানের যাত্রীরা নিরাপদে আছেন। বিমানটি ঠিকমতোই অবতরণ করেছে। রোস্তভ-অন-ডন বিমানবন্দরে এটি অবতরণের সময় কোনও সতর্ক সাইরেনও বাজানো হয়নি। বিমানটি অবতরণের পর প্রকাশিত ভিডিওতে দেখা গেছে, খেলোয়াড়রা ১২ বছর পুরনো বিমানটি থেকে শান্তভাবে বেরিয়ে আসছেন।

পিডিএসও/হেলাল