আন্তঃসংসদীয় ক্রিকেট বিশ্বকাপ

পাকিস্তানকে হারালেন বাংলাদেশের এমপিরা

প্রকাশ : ১১ জুলাই ২০১৯, ১৩:০৪ | আপডেট : ১১ জুলাই ২০১৯, ১৪:১৭

অনলাইন ডেস্ক

ইংল্যান্ডে হওয়া আন্তঃসংসদীয় ক্রিকেট বিশ্বকাপে দারুণ এক জয় পেয়েছে বাংলাদেশ সংসদীয় ক্রিকেট দল। পাকিস্তান সংসদীয় দলকে ১২ রানে হারিয়েছেন বাংলাদেশের সংসদ সদস্যরা। প্রথমে ব্যাটিং করে নির্ধারিত ১৫ ওভারে ৫ উইকেট ১৩৫ রান তুলেছিলেন বাংলাদেশের সংসদ সদস্যরা। জবাবে পাকিস্তানের ইনিংস শেষ হয়ে যায় ১২৩ রানেই।

লন্ডনের চিসউইক বার্লিংটন গার্ডেনে অনুষ্ঠিত এ ম্যাচে ১৫ রানের একটি ইনিংস খেলেন বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ সারহান নাসের তন্ময়। জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক নাঈমুর রহমান ১১ রানে নেন ৩ উইকেট।

এ প্রতিযোগিতায় বাংলাদেশ, পাকিস্তান ছাড়াও অংশ নিচ্ছে ভারত, আফগানিস্তান, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার সংসদীয় ক্রিকেট দল। দুই গ্রুপে বিভক্ত টুর্নামেন্টে বাংলাদেশের এরপরের দুটি ম্যাচ খেলবে নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার সঙ্গে।

বাংলাদেশ সংসদীয় ক্রিকেট দলকে নেতৃত্ব দিচ্ছেন নাঈমুর রহমানই। এ ছাড়া এ দলে আছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, বিসিবি সভাপতি নাজমুল হাসান।

অন্য সংসদ সদস্যদের মধ্যে আছেন আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব (যুব ও ক্রীড়াবিষয়ক সংসদীয় কমিটির সভাপতি), নুরুন্নবী চৌধুরী শাওন, নাহিম রাজ্জাক, মুজিবুর রহমান চৌধুরী নিক্সন, জুয়েল আরেং, আনোয়ারুল আবেদীন খান তুহিন, আহসান আদিলুর রহমান আদিল, ছোট মনির, সানোয়ার হোসেন, শফিকুল ইসলাম শিমুল, ফাহিম গোলন্দাজ বাবেল, শামীম হায়দার পাটোয়ারি, আনোয়ারুল আজীম আনার ও মোহাম্মদ আয়েনউদ্দিন।

পিডিএসও/হেলাল