আফগানদের টার্গেট ২৬৩ রান

প্রকাশ : ২৪ জুন ২০১৯, ১৫:৫৯ | আপডেট : ২৪ জুন ২০১৯, ১৯:৪৫

অনলাইন ডেস্ক

বাংলাদেশ ৫০ ওভার, ২৬২ রান ৭ উইকেট

আফগানিস্তানের বিপক্ষে টস হেরে ব্যাটিং করতে নেমে ভালো শুরু করে বাংলাদেশ। তবে আফগান বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ২৬২ রানে থামলো বাংলাদেশের ইনিংস।আফগানিস্তানকে ২৬৩ রানের টার্গেট দিয়েছে টাইগাররা।

৮৩ রান করে আউট মুশফিক

৪৮ তম ওভারে এসে ৮৩ রান করে আউট হলেন মুশফিক। মুশফিকের অনবদ্য ইনিংসে বাংলাদেশ পেয়েছে ভালো রানের সংগ্রহ।

মাহমুদুল্লাহর বিদায়

মুশফিকের সঙ্গে জুটি গড়ে বড় সংগ্রহের ভিত তৈরির চেষ্টা করছিলেন। কিন্তু গুলবাদিন নাইবের বল জুটিটা ভেঙে দিল। ২৭ রানে ফিরে যান তিনি। এর আগে ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ। মুশফিকের সঙ্গে জুটি গড়ে খেলেন মাহমুদুল্লাহ। এরইমধ্যে অর্ধশতক পূরণ করেন মুশফিক।

ফিরে গেলেন সৌম্য

আফগান বোলার মুজিবের বলে মাত্র ৩ রান করে ফিরে গেলেন সৌম্য সরকার।

হাফ সেঞ্চুরি করে সাকিব আউট, ভাঙলো জুটি

তামিমের আউটের পর মুশফিক নেমেই সাকিবের সঙ্গে জুটি গড়ে এগিয়ে যায় টাইগাররা। ২১ ওভারে ১০০ রান পূরণ করে বাংলাদেশ। ২৮ তম ওভারে এসে সাকিবের পঞ্চাশ পূরণ হয়। সাকিব-মুশফিক জুটিতে ভালোই এগিয়ে যাচ্ছিল বাংলাদেশ। তবে মুজিবের বলে এলবিডব্লিউ হয়ে পঞ্চাশ পূরণ করেই ফিরে গেলেন সাকিব।

রিভিউয়ে বাঁচলেন সাকিব

তামিম আউটের পরের ওভারে রশিদ খানের প্রথম বল সাকিবের প্যাডে লাগলে আম্পায়ার আউট দেন। তবে রিভিউ নেন বাঁহাতি ব্যাটসম্যান। রিভিউয়ে বল স্টাম্প মিস করায় আউটের সিদ্ধান্ত বাতিল হয়। ২৬ রানে জীবন পান সাকিব।

বোল্ড হয়ে ফিরলেন তামিম

মোহাম্মদ নবীর বলে ৩৬ রান করে বোল্ড হয়ে ফিরে গেলন তামিম। সাকিবের সঙ্গে জুটি গড়ে ভালো খেলছিলেন তিনি।

ক্যাচ আউট লিটন দাস

কিন্তু পঞ্চম ওভারে এসে মুজিবের বল শর্ট কভারে মারতে গিয়ে ১৬ রান করে ক্যাচ আউট হয়ে গেলেন লিটন। এদিকে আউট হয়েছে কি-না তা জানার জন্য থার্ড আম্পায়ারের শরণাপন্ন হতে হয়। ক্যাচ লুফে নেওয়ার সময় বল মাটিতে লেগেছে কি-না তা ভালো করে দেখা হলো। শেষপর্যন্ত আউটের সিদ্ধান্ত আসে।

আফগানদের বিপক্ষে টাইগারদের জন্য ম্যাচটা গুরুত্বপূর্ণ। বিশ্বকাপ শুরুর আগেই 'ডার্ক হর্স' তকমা পায় বাংলাদেশ। টিকে আছে সেমিফাইনালের আশা। আফগানদের বিপক্ষে সেমির পথে এগিয়ে যাওয়ার পালা। বাংলাদেশ দল অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ থেকে দুই পরিবর্তন নিয়ে খেলছে। দলে ফিরেছেন মোসাদ্দেক হোসেন এবং পেস অলরাউন্ডার সাইফউদ্দিন।

বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, লিটন দাস, মাহমুদুল্লাহ, মোসাদ্দেক হোসেন, সাইফউদ্দিন, মেহেদি মিরাজ, মাশরাফি মর্তুজা, মুস্তাফিজুর রহমান।

আফগানিস্তান একাদশ : গুলবাদিন নাঈব, রহমত শাহ, হাসমতউল্লাহ শাহেদি, আসগর অফগান, মোহাম্মদ নবী, নাজিবুল্লাহ জাদরান, সামিউল্লাহ সেনওয়ারি, ইকরাম আলি খিল (উইকেটরক্ষক), রশিদ খান, দৌলত জাদরান, মুজিব উর রহমান।

পিডিএসও/তাজ