রেকর্ড গড়ে জিততে হবে টাইগারদের

প্রকাশ : ২০ জুন ২০১৯, ১৬:৪৬ | আপডেট : ২১ জুন ২০১৯, ০৯:২৮

অনলাইন ডেস্ক

বেশিক্ষণ স্থায়ী হলো না বৃষ্টি। টাইগার সমর্থকদের হতাশ করে বৃষ্টি বন্ধ হলে খেলা পুনরায় শুরু হয়। শেষ ওভার বল করেন মুস্তাফিজ। যোগ হলো আরও ১৩ রান। ৫০ ওভার শেষে অস্ট্রেলিয়ার ৫ উইকেটে সংগ্রহ ৩৮১ রান। টেন্টব্রিজে ৪০০ রান তাড়া করে জেতার রেকর্ড আছে। সেদিক দিয়ে বিবেচনা করলে বাংলাদেশকে জয়ের রেকর্ড গড়তে হবে। বাংলাদেশের হয়ে সৌম্য সরকার ৩ উইকেট নেন। মুস্তাফিজ নেন ১ উইকেট। অস্ট্রেলিয়া ডেভিড ওয়ার্নার সর্বোচ্চ ১৬৬ রান করেন। এছড়া ফিঞ্চ ৫৩, খাউজা ৮৯ এবং ম্যাক্সওয়েল করেন ১০ বলে ৩২ রান। 

বৃষ্টিতে খেলা বন্ধ

নটিংহ্যামে বৃষ্টি শুরু হয়েছে। দুই আম্পায়ার খেলা বন্ধ রাখতে বাধ্য হয়েছেন। ৪৯ ওভারের শেষ দিকে বাতাসের সঙ্গে বৃষ্টি শুরু হলে তড়িঘড়ি ৪৯ ওভার শেষ করেই খেলা সাময়িক বন্ধ হয়ে যায়। 

তাণ্ডব চালিয়ে সৌম্যর কাছেই ধরা ওয়ার্নার

হঠাৎ করে ব্যাট হাতে তাণ্ডব চালাচ্ছেন দুই অজি ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার ও ওসমান খাউজা। ওয়ার্নার এরইমধ্যে আরও একটি ফিফটি করেছেন। খাউজা সেঞ্চুরির পথে। এই দুই ব্যাটসম্যান টাইগারদের পাত্তাই দিচ্ছেন না। এমন অবস্থা চলতে থাকলে রান ৪০০ পার হবার আশঙ্কা টাইগার শিবিরে। কিন্তু ত্রাতা হয়ে দেখা দিলেন সেই সৌম্য। ভয়ংকর হয়ে ওঠা ওয়ার্নারকে ফেরালেন তিনি। ১৬৬ রান করেই ফিরলেন ওয়ার্নার।

ওয়ার্নারের ব্যাটে ছুটছে অস্ট্রেলিয়া

বড় স্কোর গড়ার পথেই হাঁটছে অস্ট্রেলিয়া। তবে সে হাঁটার গতি রুখতে হিমশিম খাচ্ছেন বাংলাদেশি বোলাররা। সেঞ্চুরি করেছেন ওয়ার্নার। এক ওয়ার্নারের ব্যাটেই দুরন্ত গতিতে ছুটছে অজিরা। তাকে ভালোই সঙ্গ দিচ্ছেন ওসমান খাউজা। তিনিও ফিফটি করেছেন। 

সৌম্য ঝলকে জুটিতে ভাঙন

অবশেষে কাঙ্ক্ষিত মুহূর্তের দেখা পেলো টাইগার শিবির। অ্যারন ফিঞ্চকে ৫৩ রানে সাজঘরে পাঠালেন সৌম্য সরকার। নিজের প্রথম ওভারের পঞ্চম বলে এই সফলতা পান তিনি। অজিদের ১২১ রানের ওপেনিং জুটি ভাঙলেন সৌম্য। এর টাইগারদের সব বোলাররা একের পর এক আক্রমন করেও উইকেটের দেখা পাচ্ছিলেন না। অবশেষে টাইগার শিবিরে স্বস্তি। 

উড়ছে অস্ট্রেলিয়া

টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত কতটা পক্ষে তা হারে হারে বুঝিয়ে দিচ্ছে দুই অজি ব্যাটসম্যান। বাংলাদেশের বিপক্ষে ব্যাটিংয়ে নেমে উড়ন্ত সূচনা করেছে অস্ট্রেলিয়া। ৯.৩ ওভারে স্কোরবোর্ডে ৫০ রান যোগ করেন দুই ওপেনার অ্যারন ফিঞ্চ ও ডেভিড ওয়ার্নার। এরপর ১৬.৩ ওভারে পার করেন শতক। 

উইকেটে থিতু হওয়ার পর থেকেই একের পর এক বাউন্ডারি হাঁকান ওয়ার্নার-ফিঞ্চ।  বিশ্বকাপের গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ-অস্ট্রেলিয়া। এই ম্যাচে জয় পেলে সেমিফাইনালের পথে আরেক ধাপ এগিয়ে যাবেন টাইগাররা।

বিশ্বকাপের পয়েন্ট টেবিলের তৃতীয় পজিশনে আছে অস্ট্রেলিয়া। ৫ ম্যাচে ৪ জয়ে অজিদের সংগ্রহ ৮ পয়েন্ট। আর পাঁচ ম্যাচে দুই জয়ে ৫ পয়েন্ট নিয়ে পঞ্চম অবস্থানে রয়েছে বাংলাদেশ।

পিডিএসও/রি.মা