সাকিবের ব্যাটে এগুচ্ছে বাংলাদেশ

প্রকাশ | ১৭ জুন ২০১৯, ২০:৩০ | আপডেট: ১৭ জুন ২০১৯, ২২:০৩

অনলাইন ডেস্ক

বাংলাদেশ ২৮ ওভার, ৩ উইকেট ১৯১ রান

ওয়েস্ট ইন্ডিজের দেওয়া টার্গেট ৩২২ রান সংগ্রহের লক্ষ্যে ব্যাট করছে বাংলাদেশ।

বাংলাদেশের ৩ উইকেট চলে গেলেও রান রেটে এগিয়ে আছে টাইগাররা। সাকিবের ব্যাটে ভর করে জয়ের পথে এগুচ্ছে বাংলাদেশ। লিটন দাসকে সঙ্গী করে সতর্কতার সাথে ব্যাটিং করছেন সাকিব। ২৮ ওভার শেষে ৩ উইকেটে ১৯১ রান তুলেছে মাশরাফিরা।

তামিম-মুশফিকের বিদায়

নবম ওভারে সৌম্য সরকার আউট হবার পর সাকিবকে নিয়ে ভালোই জুটি গড়ে তুলেন তামিম। বাংলাদেশের রান বাড়তে থাকে। কিন্তু একটু ভুলের কারণে কটরেলের বলে ৪৮ রান করে রানআউট হয়ে গেলেন তামিম। একওভার পরেই সদ্য ব্যাটিংয়ে নামা মুশফিককে আউট করে দিলেন থমাস। তবে হাফ সেঞ্চুরি পূরণ করলেন সাকিব।

৬ হাজারি ক্লাবে সাকিব

এদিকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২৩ রান করার মধ্য দিয়ে ৬ হাজারি ক্লাবের সদস্য হয়েছেন সাকিব। ১৯০ ইনিংসে এ মাইলফলক ছুঁয়ে ফেললেন তিনি।

সৌম্য আউট

ইনিংসের প্রথম ওভারের পঞ্চম বলে চার মেরে রানের খাতা খোলেন তামিম ইকবাল। পরের ওভারে সৌম্য সরকারও বাউন্ডারি মারেন। বেশ সতর্ক হয়ে খেলছিলেন বাংলাদেশের দুই ওপেনার। কিন্তু নবম ওভারে এসে রাসেলের বলে ২৯ রানে আউট হয়ে গেলেন সৌম্য। 

বাংলাদেশের লক্ষ্য ৩২২ রান

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বোলিংয়ে দারুণ শুরু করেছিল বাংলাদেশ। কিন্তু শাই হোপের ইনিংস সেরা পারফরম্যান্সের সঙ্গে এভিন লুইস ও শিমরন হেটমায়ারের হাফসেঞ্চুরিতে তিনশ ছাড়ায় দলটি।

লুইসের ৭০ রানের পর হেটমায়ার ঝড়ো হাফসেঞ্চুরি করেন। ২৬ বলে ৫০ রানের ইনিংস খেলে আউট হন তিনি। হোপ ইনিংস সেরা ৯৬ রানে মাঠ ছাড়েন। বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ তিনটি করে উইকেট পান মোস্তাফিজুর রহমান ও মোহাম্মদ সাইফউদ্দিন।

পিডিএসও/তাজ