টাইগারদের লক্ষ্য ৩২২ রান

প্রকাশ : ১৭ জুন ২০১৯, ১৫:৫৮ | আপডেট : ১৭ জুন ২০১৯, ১৯:২৪

অনলাইন ডেস্ক

ওয়েস্ট ইন্ডিজ : ৫০ ওভার, ৮ উইকেট, ৩২১ রান ​

বাংলাদেশকে অবশেষে বড় টার্গেট দিলো ওয়েস্ট ইন্ডিজ। লুইস-হোপ ও হেটমেয়ারের ঝড়ো ব্যাটিংয়ে ৩২১ রান সংগ্রহ করেছে ক্যারিবিয়ানরা।

ম্যাচের শুরুতে ব্যাটিং দানব ক্রিস গেইলকে শূন্য রানে সাজঘরে ফিরিয়ে দিয়ে বাংলাদেশের শুভ সূচনা করেন সাইফউদ্দিন। নিজের দ্বিতীয় ওভারে উইকেট পেয়ে যান সাইফউদ্দিন।

এরপরই টাইগারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে চাপে পড়ে ক্যারিবিয়ানরা। মোস্তাফিজকেও বোলিংয়ে নিয়ে আসেন। মেহেদী হাসান মিরাজকে ১০ম ওভারে আক্রমণে আনেন মাশরাফি। তার আগে ৯ ওভার করেছেন তিন পেসার মিলে—মাশরাফি নিজে, সাইফউদ্দিন ও মোস্তাফিজুর রহমান।

গেইল আউট হওয়ার পর শাই হোপ ও এভিন লুইসের জুটি বড় সংগ্রহের পথ ভিত গড়ে দেয় ওয়েস্ট ইন্ডিজের। হঠাৎ করে ‍লুইস ব্যাটিংয়ে ঝড় তোলা শুরু করেন। রানের গতি বেড়ে যায়। অবশেষে সাকিব এসেই ৭০ রান করা লুইসকে সাজঘরে পাঠান।

ভয়ঙ্কর হয়ে ওঠা এভিন ‍লুইসকে ফেরানোর পর আরেক ঝড়ো ব্যাটসম্যান পুরানকে আউট করেন সাকিব। এদিকে হোপের সঙ্গে জুটি গড়ে হেটমেয়ার ব্যাটে ঝড় তুলেন। বেশ কয়েকটি চার-ছক্কায় হঠাৎ করেই রানের গতি বেড়ে যায় ক্যারিবিয়ানদের।

এরপর এক ওভারেই ২টি উইকেট নিয়ে ওয়েস্ট ইন্ডিজের ঝড়ো ব্যাটিং থামান ‍মোস্তাফিজ। এদিকে খেলতে নেমেই চার-ছক্কা শুরু করেন হেটমেয়ার। অল্প সময়েই হাফ সেঞ্চুরি তুলে নেন। তবে মোস্তাফিজের বলে ছক্কা মারতে গিয়ে ৫০ করেই আউট হয়ে গেলেন। এরপরই শূন্য রানে ক্যাচ আউট হন রাসেল। এরপর সাইফের বলে আউট হন ক্যাপ্টেন হোল্ডার।

তবে সেঞ্চুরি করা হলো না শাই হোপের। ৪৭ তম ওভারে মোস্তাফিজের শিকারে পরিণত হন তিনি। এরইমধ্যে বড় সংগ্রহ করে ফেলে তারা। শেষ ওভারের শেষ বলে আরেকটি উইকেট নেন সাইফ।

বিশ্বকাপে ২৩তম ম্যাচে টস জিতে ফিল্ডিং নেয় বাংলাদেশ। আজ কাউন্টি গ্রাউন্ডে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি টাইগাররা। আজকের ম্যাচটি দুই দলের জন্যই গুরুত্বপূর্ণ। কারণ, সেমিফাইনালের স্বপ্ন বাঁচিয়ে রাখতে এই ম্যাচটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচে সেরা একাদশ থেকে বাদ পড়েছেন মোহাম্মদ মিঠুন। বিশ্বকাপে খারাপ ফর্মের কারণে বাদ পড়লেন এই মিডল অর্ডার ব্যাটসম্যান। মিঠুনের বদলে লিটন দাসকে মূল একাদশে নেওয়া হয়েছে।

পিডিএসও/তাজ