ভারতকে ব্যাটিংয়ে পাঠালো পাকিস্তান

প্রকাশ : ১৬ জুন ২০১৯, ১৫:০৩ | আপডেট : ১৬ জুন ২০১৯, ১৫:২৫

অনলাইন ডেস্ক

টস জিতে ভারতের বিপক্ষে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ। বিশ্বকাপের ২২তম ম্যাচে ক্রিকেট বিশ্বের দুই চির প্রতিদ্বন্দ্বী মুখোমুখি হচ্ছে রোববার, ম্যানচেস্টার ওল্ড ট্রাফোর্ড ক্রিকেট গ্রাউন্ডে। ম্যাচটি শুরু বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায়। 

তবে ম্যাচটিতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ২০১৯ বিশ্বকাপে অংশগ্রহণকারী দলগুলোর সবচেয়ে বড় প্রতিপক্ষ হয়ে ওঠেছে বৃষ্টি। এরই মধ্যে চারটি ম্যাচ পরিত্যক্ত হয়েছে বৃষ্টির কারণে। যার মধ্যে তিনটি ম্যাচে টসই হয়নি। বিশ্বকাপের বড় ম্যাচ ভারত বনাম পাকিস্তান ম্যাচেও হুমকি ‍দিচ্ছে বৃষ্টি। 

ওল্ড ট্রাফোর্ডে এখনো বৃষ্টি হয়নি। মাঠ শুষ্ক ও পরিষ্কার আছে। সকালে রোদও ছিল। তবে অপরাহ্নে বৃষ্টি নামার সম্ভাবনা উড়িয়ে দিচ্ছেন না আবহাওয়াবিদরা। বিকেল ৩টা থেকে রাত ১১টার মধ্যে বৃষ্টির সম্ভাবনা আছে ১০ থেকে ৪০ শতাংশ। গত সপ্তাহে ম্যানচেস্টারের আবহাওয়া অত্যন্ত বিরুপ ছিল।

বিশ্বকাপে দুই দলে প্রথম সাক্ষাৎ হয় ১৯৯২ আসরে। এই নিয়ে বিশ্বকাপের আসরে ৬ বারের দেখায় প্রত্যেকবার জয় পেয়েছে ভারত। অবশ্য বিশ্বকাপে একপেশে হলেও ওয়ানডে লড়াইয়ে পাকিস্তানই এগিয়ে। ১২৭ ম্যাচে পাকিস্তানের ৭৩ জয়ের বিপরীতে ভারতের জয় ৫৪টি। গত বছর এশিয়া কাপে সর্বশেষ দেখায় ভারত হেসেখেলে জিতলেও ইংল্যান্ডের মাটিতে শেষ দেখায় জয় পায় পাকিস্তান। ২০১৭ চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে ভারতকে ১৮০ রানে হারিয়ে শিরোপা উৎসব করেছিল সরফরাজের দল।

ভারত একাদশ : রোহিত শর্মা, লোকেশ রাহুল, বিরাট কোহলি (অধিনায়ক), বিজয় শঙ্কর, কেদায় যাদব, মহেন্দ্র সিং ধোনি, হার্দিক পান্ডিয়া, ভুবনেশ্বর কুমার, জাসপ্রীত বুমরা, কুলদীপ যাদব ও যুবেন্দ্র চাহাল।

পাকিস্তান একাদশ : ফখর জামান, ইমাম-উল-হক, বাবর আজম, মোহম্মদ হাফিজ, সরফরাজ আহমেদ, শোয়েব মালিক, ইমাদ ওয়াসিম, ওয়াহাব রিয়াজ, হাসান আলী, শাহীন আফ্রিদি ও মোহম্মদ আমির।

পিডিএসও/হেলাল