টস জিতে বোলিংয়ে ইংল্যান্ড

প্রকাশ : ১৪ জুন ২০১৯, ১৫:১৮ | আপডেট : ১৪ জুন ২০১৯, ১৫:২৭

অনলাইন ডেস্ক

সাউদাম্পটনে আজ শুক্রবার মুখোমুখি স্বাগতিক ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ। ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ইংলিশ অধিনায়ক ইয়ন মরগান। এ লড়াইয়ে দুই দলেরই প্রধান অস্ত্র গতি। বাংলাদেশ সময় বেলা সাড়ে ৩টায় ম্যাচটি শুরু।

একদিকে ইংল্যান্ডের আছেন মার্ক উড আর জোফরা আর্চারের মতো গতির বোলার, অপরদিকে গতিতে পাল্টা জবাব দেওয়ার জন্য ক্যারিবীয়দের আছে ওশান থমাস ও শেল্ডন কটরেল। এখন পর্যন্ত এই বিশ্বকাপের সবচেয়ে দ্রুতগতির ডেলিভারি দুটি করেছেন ইংল্যান্ডের দুই পেসার। ঘণ্টায় ৯৫.৭ মাইল গতি তুলেছেন উড। বার্বাডোজে জন্ম নেওয়া আর্চার করেন ঘণ্টায় ৯৫.১ মাইলের একটি বল। 

কাছাকাছি আছেন ক্যারিবিয়ান থমাসও। ঘণ্টায় সর্বোচ্চ ৯১.১ মাইল গতিতে বল করেছেন তিনিও। কটরেল চলতি বিশ্বকাপে গতিতে প্রায় ৯০ (ঘণ্টায় ৮৯.৭ মাইল) ছুঁয়েছেন। উড আর আর্চারের মধ্যে গতিতে একে অন্যকে ছাড়িয়ে যাওয়ার মধুর লড়াইও এই ম্যাচের আকর্ষণ বাড়িয়ে দেবে অনেকটাই। 

ইংল্যান্ড একাদশ : জেসন রয়, জনি বেয়ারস্টো, জো রুট, ইয়ন মরগান (অধিনায়ক), বেন স্টোকস, জস বাটলার(উইকেটরক্ষক), ক্রিস ওকস, জোফরা আর্চার, আদিল রশিদ, লিয়াম প্লাংকেট ও মার্ক উড।

উইন্ডিজ একাদশ : ক্রিস গেইল, এভিন লুইস, শাই হোপ, নিকোলাস পুরান, সিমরন হেটমায়ার, জেসন হোল্ডার, আন্দ্রে রাসেল, কার্লোস ব্রাথওয়েট, শ্যানোন গ্যাবরিয়াল, শেলডন কটরেল ও ওশান থমাস।

পিডিএসও/হেলাল