হেরে যাওয়া ম্যাচে সাকিবের সেঞ্চুরিই সম্বল

প্রকাশ : ০৮ জুন ২০১৯, ২৩:২৫ | আপডেট : ০৮ জুন ২০১৯, ২৩:২৯

অনলাইন ডেস্ক

জিতলে দলের সবকিছু ঠিকঠাক থাকে। জয়ের কাছে এসে হারলে বেরিয়ে আসে ছোট-খাট দুই-একটা ভুল। আর আত্মসমর্পণ করে হারলে ব্যাটিং-বোলিং কিংবা ফিল্ডিং কোনও কিছুই ঠিকঠাক থাকে না। ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের ১০৭ রানের বড় হারে অবশ্য একটা ভালো আছে। দারুণ এক সেঞ্চুরি তুলে নিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। এর বাইরে সব বিভাগেই মাশরাফিদের স্পষ্ট দুর্বলতা ফুটে উঠেছে। এমনকি দলের পরিকল্পনা নিয়েও উঠছে প্রশ্ন।

কার্ডিফের সোফিয়া গার্ডেনে শনিবার টস জিতে বোলিং নেয় বাংলাদেশ। ব্যাটিং উইকেট হলেও শুরুতে উইকেটের সুবিধা নিতে চেয়েছিলেন মাশরাফি। কিন্তু পারেননি। বরং বাজে বোলিংয়ের সুযোগ নিয়ে দারুণ শুরু করে ইংল্যান্ড। ওপেনিং জুটিতে তুলে ফেলে ১২৮ রান। জনি বেয়ারস্টো ৫১ রান করে আউট হন।

বাংলাদেশ এ নিয়ে তিন ম্যাচে তিনরকম বোলিং আক্রমণ হাজির করাল। বোলিংয়েও জুটি বলে একটা কথা আছে। সেটা দাঁড় করাতে পারেনি টাইগাররা। পোমসদের দ্বিতীয় উইকেট পড়ে তাই ২০৫ রানে। জো রুট ২১ করে ফিরে যান। কিন্তু ভিত্তি গড়ে দেন। ওই ভিত্তির ওপর দাঁড়িয়ে জেসন রয় খেলেন ১৫৩ রানের ইনিংস। জস বাটলার ৬৪ রানের ঝড়ো ইনিংস খেলেন। ইয়ন মরগানের ব্যাট থেকে আসে ৩৫ রান।  

পিডিএসও/রি.মা