হতাশার মধ্যেও সাকিবের সেঞ্চুরি

প্রকাশ : ০৮ জুন ২০১৯, ২১:৩৫ | আপডেট : ০৮ জুন ২০১৯, ২২:০৬

অনলাইন ডেস্ক

বিশ্বকাপে এবার প্রথম বাংলাদেশি হিসেবে সেঞ্চুরি করলেন সাকিব আল হাসান। ৯৫ বলে তিনি এই রান করেন। 

পাহাড় সমান লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতে সৌশ্য ও তামিমের উইকেট হারালেও সাকিব ও মুশফিকের ব্যাট জ্বলে উঠেছিলো। এই দুই ব্যাটসম্যানের সুবাদে আশার আলো দেখছিলো টাইগার ভক্তরা। এরইমধ্যে বিশ্বকাপে হ্যাটট্রিক ফিফটি করেছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। লিয়াম প্লাঙ্কেটকে সিঙ্গেল রান নেয়ার মধ্য দিয়ে ফিফটি পূর্ণ করেন এ টাইগার ক্রিকেটার।

কিন্তু তার আর হলো না। মুশফিক ফিরে গেলে হতাশা নামে টাইগার শিবিরে। সেই মাত্রা আরও বাড়িয়ে দেয় মোহাম্মদ মিথুন। ক্রিজে এসেই ফিরে গেলেন তিনি। 

শেষ খবর হলো বাংলাদেশের সংগ্রহ ৪ উইকেটে ৩৩.৩ ওভারে ১৭৯ রান। সাকিব ১০০ ও মাহমুদউল্লাহ রিয়াদ ৪ রান। 

ইনিংসের শুরুতে মাত্র ৮ রানের ব্যবধানে সৌম্য সরকারের বিদায়ের পর তামিম ইকবালের সঙ্গে গড়েন ৫৫ রানের জুটি।

দলীয় ৬৩ রানে সাজঘরে ফেরেন তামিম। এরপর মুশফিকুর রহিমের সঙ্গে জুটি বাঁধেন সাকিব। এই জুটিতেই ফিফটিতে পৌঁছান সাকিব। শনিবার ওয়ানডে ক্যারিয়ারের ৪৫তম ফিফটি গড়েন তিনি।

এ ম্যাচের আগে ২০০টি ওয়ানডে ম্যাচ খেলে সাতটি সেঞ্চুরি করেন সাকিব। তবে টেস্টের ৫৫ ম্যাচে পাঁচটি সেঞ্চুরি এবং ২৫টি ফিফটি রয়েছে দেশসেরা এ ক্রিকেটারের।

এবারের বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৮টি চার ও এক ছক্কায় ৭৫ রান করেন সাকিব আল হাসান। বল হাতে শিকার করেন এক উইকেট।

দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে ৬৮ বলে সাতটি চারের সাহায্যে করেন ৬৪ রান। আর বল হাতে শিকার করেন ৪৭ রানে দুই উইকেট।

বিশ্বসেরা এ অলরাউন্ডার ওয়ানডে ক্রিকেটে সাত হাজার রান করার পাশাপাশি ২৫২ উইকেট শিকার করেছেন।

পিডিএসও/রি.মা