বিশ্বকাপ খেলবেন পোলার্ড-ব্রাভো!

প্রকাশ : ২০ মে ২০১৯, ১৪:৩৭

ক্রীড়া ডেস্ক

ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ (সিডব্লিউআই) ঘোষিত ১৫ সদস্যের বিশ্বকাপ স্কোয়াডে ছিলেন না কাইরন পোলার্ড ও ডোয়াইন ব্রাভো। তবে স্কোয়াডে থাকা একাধিক খেলোয়াড় আনফিট বিবেচিত হওয়ায় ক্যারিবীয়দের রিজার্ভ দলে যুক্ত করা হয়েছে এই দুই অভিজ্ঞ ক্রিকেটারকে।

বোর্ডের সঙ্গে দ্বন্দ্বে জড়িয়ে গেল বছরের অক্টোবরে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন ব্রাভো। তবে সম্প্রতি ক্যারিবীয় ক্রিকেট বোর্ডে বড় ধরনের রদবদল হওয়ায় জাতীয় দলে ফেরার ইচ্ছে প্রকাশ করেন ব্রাভো। আর দীর্ঘদেহী কাইরন পোলার্ড বিশ্বকাপে অংশগ্রহণের আগ্রহের কথা অনেক আগেই জানিয়েছিলেন। কিন্তু আইপিএলের শুরুতে ফর্ম খরায় নির্বাচকদের মন জয় করতে পারেননি। তবে টুর্নামেন্টের মাঝপথে ৩২ বলে ৮৩ রানের প্রলয়ংকরী ইনিংস খেলে ফের নির্বাচকদের দৃষ্টি কাড়েন। আর ফাইনালে মুম্বাই ইন্ডিয়াসের হয়ে ‘মহামূল্যবান’ ৪১ রানের ইনিংস দেখার পর তাকে রিজার্ভ তালিকায় অন্তর্ভুক্ত করতে বোর্ড কর্তারা দ্বিতীয়বার ভাবেননি। তবে ১০ ওভার বোলিং করতে অনীহা প্রকাশ করায় উপেক্ষিতই হয়ে গেছেন সুনিল নারিন।

ক্যারিবীয় রিজার্ভ দলের ১০ খেলোয়াড় ইংল্যান্ডে চার দিনের ক্যাম্পে অংশ নেবেন। সাউদাম্পটনে গতকাল শুরু হয়েছে ক্যাম্প, চলবে ২৩ মে পর্যন্ত। এ ছাড়া ২২ মে রোজ বোলে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রস্তুতি ম্যাচেও খেলার সম্ভাবনা রয়েছে পোলার্ড-ব্রাভোর। দুই তারকা অলরাউন্ডার ছাড়াও সদ্য সমাপ্ত তিন জাতির সিরিজে উইন্ডিজ দলে থাকা সুনিল অ্যামব্রিস ও রেমন রেইফারকে ব্যাক-আপ হিসেবে ডাকা হয়েছে।

ফাইনালে ক্যারিবীয়দের হারিয়ে টুর্নামেন্টে অপরাজিত চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ। যদিও ওই সিরিজে খেলেননি ওয়েস্ট ইন্ডিজ বিশ্বকাপ দলের ১৫ সদস্যের সাতজন। তবে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের প্রধান নির্বাহী জনি গ্রাভ জানিয়েছেন, অনুশীলন এবং ওয়ার্ম-আপ ম্যাচে পূর্ণ শক্তির স্কোয়াডই থাকবে। ইংলিশ কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতেই এই সিদ্ধান্ত নিয়েছে তাদের বোর্ড। ৩১ মে বিশ্বকাপের দ্বিতীয় দিন পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে টুর্নামেন্টে শুরু করবে জেসন হোল্ডার বাহিনী।

উইন্ডিজের বিশ্বকাপ দল : জেসন হোল্ডার (অধিনায়ক), ক্রিস গেইল (সহ-অধিনায়ক), আন্দ্রে রাসেল, শেলডন কোটরেল, শ্যানন গ্যাব্রিয়েল, কেমার রোচ, নিকোলাস পুরান (উইকেটরক্ষক), অ্যাশলে নার্স, ফ্যাবিয়ান অ্যালেন, শিমরন হেটমায়ার, শাই হোপ (উইকেটরক্ষক), ওশানে থমাস, কার্লোস ব্র্যাথওয়েট, ড্যারেন ব্রাভো এবং এভিন লুইস।

রিজার্ভ তালিকা : সুনিল আমব্রিস, ডোয়াইন ব্রাভো, জন ক্যাম্পবেল, জোনাথন কার্টার, রোস্টন চেজ, শেন ডাওরিচ, কিমো পল, খ্যারি পিয়েরে, রেমন রেইফার এবং কাইরন পোলার্ড।

পিডিএসও/হেলাল