চ্যাম্পিয়ন হবে উইন্ডিজ, লেখা আছে বাইবেলে!

প্রকাশ : ১৯ মে ২০১৯, ১২:২৮

অনলাইন ডেস্ক

আইসিসি বিশ্বকাপে কে হবে চ্যাম্পিয়ন—এই নিয়ে সাবেক ও বর্তমান ক্রিকেটাররা ভবিষ্যদ্বাণী করছেন। স্কোয়াড বিশ্লেষণ করে চলছে এই ভবিষ্যদ্বাণী। তবে বিশ্লেষণে নতুন মাত্রা যোগ করলেন ওয়েস্ট ইন্ডিজ দলের সাবেক অধিনায়ক ড্যারেন স্যামি। তার মতে, এবার চ্যাম্পিয়ন হবে ওয়েস্ট ইন্ডিজ; এই বিষয়ে ইঙ্গিত আছে নাকি খ্রিষ্টানদের ধর্মগ্রন্থ বাইবেলে।

নিজেকে বাইবেল বিশ্বাসী উল্লেখ করে স্যামি বলেছেন, বাইবেলে ৪০ সংখ্যাটি বারবার আসে এবং এই কারণেই তিনি নিশ্চিত, ওয়েস্ট ইন্ডিজ এবার বিশ্বকাপ জিতবে।

স্যামি বললেন, ৪০ বছর আগে ওয়েস্ট ইন্ডিজ বিশ্বকাপ জিতেছে। আমি বাইবেলে বিশ্বাস রাখা একজন মানুষ। আপনারা দেখবেন, পবিত্র এই গ্রন্থে ৪০ সংখ্যাটি বারবার আসে। আমার মনে হয়, এই কারণেই আমরা এবার বিশ্বকাপ জিতব।

১৯৭৯ সালে শেষবার বিশ্বকাপ জিতেছিল উইন্ডিজ। তারপর বিশ্বকাপে ক্যারিবিয়ানদের সেরা সাফল্য, ১৯৯৬ আসরের সেমিফাইনাল খেলা।

দলের ভালো-মন্দ নিয়ে কথা বলতে গিয়ে স্যামি বলছেন, আমাদের দলের ব্যাটিং লাইনআপ খুব ভালো। তবে আসল কাজটা করতে হবে বোলারদের। ইংলিশ কন্ডিশনে উইকেট নিতে হবে। তাছাড়া দলের সবাই ক্রিস গেইলের জন্য বিশ্বকাপ জিততে চাইবে। ইউনিভার্স বসকে বড় উপহার দিয়ে বিদায় জানাতে চাইছে সবাই।

বিশ্বকাপের আগে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে তিন ম্যাচের সবকটিতেই বাংলাদেশের কাছে হেরেছে ওয়েস্ট ইন্ডিজ। ৩১ মে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ দিয়ে ২০১৯ বিশ্বকাপ অভিযান শুরু করবেন গেইলরা।

পিডিএসও/হেলাল