শিরোপা জয়ে খুলনার টার্গেট ১৭১ রান

প্রকাশ | ১৭ জানুয়ারি ২০২০, ২০:৪১ | আপডেট: ১৭ জানুয়ারি ২০২০, ২০:৫৪

অনলাইন ডেস্ক
ছবি : মুঈদ খন্দকার

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ফাইনালে মুখোমুখি হয়েছে রাজশাহী রয়্যালস ও খুলনা টাইগার্স।  টস হেরে প্রথমে ব্যাট করে ৪ উইকেট হারিয়ে ১৭০ রান সংগ্রহ করেছে রাজশাহী রয়্যালস। শিরোপা জয়ের জন্য খুলনার টার্গেট ১৭১ রান।

শুক্রবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শিরোপার লড়াইয়ে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন খুলনার অধিনায়ক মুশফিকুর রহিম।

রাজশাহীর হয়ে ইনিংস উদ্বোধন করতে নামেন লিটন দাস ও আফিফ হোসেন। প্রথম দুই ওভার দেখে-শুনে খেলেন দুজন। তৃতীয় ওভারে মোহাম্মদ আমিরের করা তৃতীয় শর্ট বল পুল করতে গিয়ে মিরাজের দুর্দান্ত ক্যাচে পরিণত হন আফিফ (১০)। আরেক ওপেনার লিটনও এদিন স্বাচ্ছন্দ্যে খেলতে পারেননি। শহিদুল ইসলামের বলে শান্ত'র কাচে পরিণত হওয়ার আগে ২৮ বলে ২৫ রান করেন তিনি।

ছবি : মুঈদ খন্দকার

শোয়েব মালিকও এদিন ব্যাট হাতে ব্যর্থ হন (৯)। ফ্রাইলিংকের বলে ক্যাচ হন এ পাকিস্তানি ব্যাটসম্যান। অন্যদের ব্যর্থতার ভিড়ে একাই লড়ে যাচ্ছিলেন ইরফান শুক্কুর। তবে ৩৫ বলে ৫২ রানের এক ইনিংস খেলে আমিরের বলে শফিউলের কাছে ক্যাচ হয়ে ঘরে ফেরেন রাজশাহীকে আশা দেখানো এ ব্যাটসম্যান।

শেষদিকে মোহাম্মদ নওয়াজের দুর্দান্ত ব্যাটে লড়াকু পুঁজি পায় রাজশাহী রয়্যালস। মোহাম্মদ নওয়াজ ৩৭ ও আন্দ্রে রাসেল ২৭ রান করে অপরাজিত থাকেন। 

পিডিএসও/তাজ