ট্রফি উন্মোচন

কার ভাগ্যে বঙ্গবন্ধু বিপিএল শিরোপা

প্রকাশ : ১৬ জানুয়ারি ২০২০, ১৯:৪৮

অনলাইন ডেস্ক

খুলনা টাইগার্স নাকি রাজশাহী রয়্যালস, কে জিতবে এবারের বঙ্গবন্ধু বিপিএলে শিরোপা? তবে বিজয়ী যে-ই হোক, এবারের চ্যাম্পিয়ন দল পাবে শুধুমাত্র ট্রফি। চ্যাম্পিয়ন দল পাবে না কোনো প্রাইজমানি। 

বঙ্গবন্ধু বিপিএলের ফাইনালে কাল শুক্রবার সন্ধ্যা সাতটায় মুখোমুখি হবে খুলনা টাইগার্স ও রাজশাহী রয়্যালস। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দুই দল শিরোপা যুদ্ধে নামবে।

ফাইনালের আগে আজ দুই দলের অধিনায়ক ট্রফি উন্মোচন করেন। মুশফিকুর রহিম ও আন্দ্রে রাসেল হাতে ওঠে বিপিএলের সোনালি ট্রফি।

চ্যাম্পিয়ন দলের ট্রফিটি এসেছে সুদূর ইংল্যান্ড থেকে। ট্রফিটি প্রস্তুত করেছে ইয়ংকারম্যান। এর আগেও বিপিএলের ট্রফি প্রস্তুত করেছে প্রতিষ্ঠানটি। ইংল্যান্ডের প্রসিদ্ধ কোম্পানিটি ইংলিশ লিগের শিরোপাও প্রস্তুত করেছে।

এবারের বিপিএলের ট্রফিটি বেশ আকর্ষণীয়। তবে প্রথম দেখায় মনে হতে পারে আইপিএলের ট্রফি! কাছে গেলে ভাঙবে সেই ভুল। ব্যাট-বলের ক্রিকেটে যারা জিতবে তাদের হাতেই যাবে ট্রফিটি। বিপিএলের আগের ছয় আসরেই ট্রফির পাশাপাশি প্রাইজমানি পেয়েছিল দলগুলো। এবার চ্যাম্পিয়ন দল পাবে শুধুমাত্র ট্রফি।

বিপিএলে নেই কোনো ফ্র্যাঞ্চাইজি। দলগুলো পরিচালনার জন্য নেওয়া হয়েছে স্পন্সর। সবগুলো দলের মালিক বিসিবি। তাই কোনো প্রাইজমানি দেওয়া হচ্ছে না বিশেষ এ বিপিএলে।

ফাইনালে ম্যাচসেরার পুরস্কারের অর্থও বাড়ছে না। বিপিএলের প্রতি ম্যাচে ৫০০ ডলার করে পেয়ে আসছেন ‘ম্যান অব দ্য ম্যাচ’। ফাইনালেও একই পরিমাণ অর্থপুরস্কার পাবেন ম্যাচসেরা খেলোয়াড়। টুর্নামেন্টসেরার পুরস্কারে থাকছে ১ হাজার ডলার ও টিভিএস কোম্পানির মোটরবাইক।

পিডিএসও/তাজ