বঙ্গবন্ধু বিপিএলের আজ জমকালো উদ্বোধন

প্রকাশ | ০৮ ডিসেম্বর ২০১৯, ০৮:৪১ | আপডেট: ০৮ ডিসেম্বর ২০১৯, ১৫:৫৬

ক্রীড়া ডেস্ক

বলিউড তারকাদের নাচ, প্রখ্যাত সংগীতশিল্পীদের গান আর প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্বোধনের মধ্য দিয়ে আজ বঙ্গবন্ধু বিপিএলের আনুষ্ঠানিক উদ্বোধন হবে। শেষ মুহূর্তের প্রস্তুতি সেরে নেওয়ার মাঝে কাল জমকালো অনুষ্ঠানের সূচি জানিয়েছে আয়োজকরা।

এবারের বিপিএলের আগে জুড়ে দেওয়া হয়েছে সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম। বিশেষ বিপিএলের তকমা পাওয়া এই আসরে নেই আগের কোনো ফ্র্যাঞ্চাইজি। সাতটি দলই আলাদা স্পন্সর নিয়ে পরিচালনা করছে খোদ বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে মূল ফরম্যাট অভিন্ন থাকলেও আয়োজনে আছে কিছুটা ভিন্নতা। বিশেষ আদলের এই বিপিএলে ফেরানো হয়েছে জমকালো উদ্বোধনী অনুষ্ঠান।

আগের তিন আসরে বিভিন্ন কারণে বাদ পড়েছিল এ আয়োজন। ২০১৬ সালের বিপিএলে সময় স্বল্পতা, ২০১৭ সালে বন্যা ও এ বছরের শুরুতে সবশেষ আসরে উদ্বোধনী অনুষ্ঠান হয়নি জাতীয় নির্বাচনের কারণে। এবার উদ্বোধনী অনুষ্ঠান তো থাকছেই, সঙ্গে দর্শকদের চিত্তবিনোদন দিতে আসছেন নামি-দামি তারকারা। বলিউড তারকা সালমান খান, ক্যাটরিনা কাইফ এদের মধ্যে সবচেয়ে বড় আকর্ষণ। থাকবেন কৈলাশ খের, সনু নিগমের মতো উপমহাদেশের বিখ্যাত কণ্ঠশিল্পীরা। সুরের মূর্ছনায় দর্শক মাতাতে থাকবেন ব্যান্ড তারকা জেমস ও ফোক গায়িকা মমতাজ।

আজ বঙ্গবন্ধু বিপিএলের উদ্বোধনী কনসার্ট শুরু হবে জেমসের গানে। সবার শেষে পারফর্ম করবেন সালমান খান। অনুষ্ঠানের ব্যাপ্তি প্রায় ৬ ঘণ্টা। দর্শকদের জন্য গেট খুলে দেওয়া হবে দুপুর আড়াইটায়। আজ বিকাল ৫টায় মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের মঞ্চে উঠবেন দেশের কয়েকজন শিল্পী। তাদের পারফরম্যান্স শেষে ৬টায় শুরু হবে কনসার্টের মূল আকর্ষণ দেশি-বিদেশি ৬ অতিথির পর্ব।

বিসিবি পরিচালক ও বিপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান শেখ সোহেল কাল সন্ধ্যায় সবশেষ প্রস্তুতি সরেজমিনে পরিদর্শন শেষে জানান, ‘বিকাল ৫টায় বাংলাদেশের শিল্পীদের দিয়ে শুরু করব। ৬টায় জেমস সংগীত পরিবেশন করবেন। সাড়ে ৬টায় গাইবেন মমতাজ আপা। ৭টায় প্রধানমন্ত্রী এসে বিপিএল উদ্বোধন করবেন। সোয়া ৭টায় সনু নিগম সংগীত পরিবেশন করবেন। এরপর কৈলাশ খের। সাড়ে ৮টায় শুরু করবেন ক্যাটরিনা কাইফ এবং সবার শেষে সালমান খান। অনুষ্ঠান চলবে রাত সাড়ে ১০টা থেকে ১১টা পর্যন্ত।

২০১৫ সালের পর বিপিএলের পর আবারো হচ্ছে উদ্বোধনী অনুষ্ঠান। সেবার এসেছিলেন বলিউড তারকা হৃত্বিক রোশন ও জ্যাকলিন ফার্নান্দেজ। এছাড়া গান গেয়ে আসর জমান কেকে, প্রয়াত আইয়ুব বাচ্চু, চিরকুট ব্যান্ড। বাংলাদেশের শিল্পীদের পর্ব শেষ হয় মমতাজের গানে।

আয়োজনের ব্যাপকতা অবশ্য এবারই বেশি। পূর্ব গ্যালারির সামনে মঞ্চ তৈরির কাজ শেষ। বসানো হয়েছে অস্থায়ী আটটি জায়ান্ট স্ক্রিন। সব কাজই গুছিয়ে এনেছেন আয়োজকরা। এ ব্যাপারে শেখ সোহেল বক্তব্য, ‘প্রস্তুতি শেষ পর্যায়ে। এভরিথিং ইজ ডান। কিছুক্ষণ পর (শনিবার সন্ধ্যায়) ভারতীয় শিল্পীরা আসবে, রিহার্সেল করবে। (কাল) রাতেই পরীক্ষামূলকভাবে ফায়ারওয়ার্কস করব।’

পিডিএসও/হেলাল