টি-টেন ক্রিকেট

রাতে যাচ্ছেন তামিম, খেলা হচ্ছে না মুস্তাফিজের

প্রকাশ : ১৪ ডিসেম্বর ২০১৭, ১৬:৫৯

অনলাইন ডেস্ক

ক্রিকেটের নতুন সংস্করণ টি-টেন খেলতে আগের দিন দুবাইয়ের রওনা দিয়েছেন বিশ্বসেরা অল রাউন্ডার সাকিব আল হাসান। তার সঙ্গে যাওয়ার কথা ছিল কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান ও ড্যাশিং ওপেনার তামিম ইকবালেরও। তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অনাপত্তিপত্র (এনওসি) পাননি বলে যাওয়া হয়নি মুস্তাফিজের। আর শুনানির কারণে দেশে থেকে যেতে হয়েছিল তামিমকে। তবে আজ রাতেই দুবাইয়ের উদ্দেশ্যে রওনা হচ্ছেন এই ব্যাটসম্যান। 

ইনজুরি কাটিয়ে বিপিএলে খেললেও চেনা ছন্দে ছিলেন না মুস্তাফিজ। মাঠে তাকে শতভাগ ফিটও মনে হয়নি। তাই এ কারণেই আপাতত তাকে কোন বিদেশি টুর্নামেন্টে খেলার অনুমতি দিচ্ছে না বিসিবি। এ প্রসঙ্গে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন বৃহস্পতিবার জানিয়েছেন, ‘টি-টেন ক্রিকেট লিগে খেলার জন্য মুস্তাফিজকে অনাপত্তিপত্র দেওয়া হয়নি। বিপিএলে তার অংশগ্রহণ ছিল পরীক্ষামূলক। টুর্নামেন্টে তার বোলিং দেখে আমাদের মতে হয়েছে ছন্দে ফিরতে তার আরও সময় দরকার। এ কারণেই ওকে টি-টেন লিগ খেলার অনুমতি দেওয়া হয়নি।’

মুস্তাফিজ না পেলেও অনাপত্তিপত্র পেয়েছেন তামিম। মিরপুরের উইকেটকে 'জঘণ্য' বলে শোকজ নোটিশ পেয়েছিলেন। বিসিবির নির্ধারিত শুনানির তারিখ ছিল ১৪ ডিসেম্বর। শুনানি শেষে তামিম নিজেই নিশ্চিত করেছেন টি-টেন আসরে খেলতে যাচ্ছেন, ‘শুনানির কারণে গতকাল যেতে পারিনি। তবে আজ রাতেই যাচ্ছি ইনশাল্লাহ। শুনানি চাইলে পরেও করা যেত। বিসিবিকে বললে তারা হয়তো আমার কথা বিবেচনা করতো। কিন্তু আমিই চাইনি বিষয়টি ঝুলে থাকুক।’

বিপিএলে রংপুর রাইডার্সের বিপক্ষে একটি ম্যাচ বাজে উইকেটের কড়া সমালোচনা করেছিলেন কুমিল্লার অধিনায়ক তামিম। তবে সমালোচনার ভাষা পছন্দ হয়নি বিসিবির। এর জন্য তাকে কারণ দর্শানোর নোটিশ দেয় বাংলাদেশ ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি। তাই এদিন তাকে শুনানির জন্য ডাকা হয়।

এদিকে বৃহস্পতিবার তামিমের দল পাখতুনস মাঠে নামছে মারাঠা অ্যারাবিয়ান্সের বিপক্ষে। এ ম্যাচে খেলতে পারছেন না তিনি। দিনের প্রথম ম্যাচে বেঙ্গল টাইগার্সের বিপক্ষে খেলবে সাকিবের দল কেরালা কিংস। বেঙ্গল টাইগার্সের হয়ে খেলার কথা ছিল মোস্তাফিজের। তবে অনাপত্তিপত্র না পাওয়ার খেলা হচ্ছে না তার।

পিডিএসও/রিহাব