reporterঅনলাইন ডেস্ক
  ২২ অক্টোবর, ২০১৭

দুই উইকেট পেল মিরাজ

বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে ঝড়ো গতির সূচনা করেছিল দলের দুই ওপেনার টেম্বা বাভুমা ও কুইন্টন ডি কক। ‍দুজনই মেহেদি হাসানের বলে আউট হলেন। ১১৯ রান তোলার পর এই জুটি ভাঙেন সিরিজে প্রথমবার সুযোগ পাওয়া অফ স্পিনার মেহেদী হাসান মিরাজ।

১৭ তম ওভারে এসে মেহেদি হাসান মিরাজের বলে আউট হন বাভুমা। তিনি করেন ৪৮ রান।বাভুমার বিদায়ের পরই দ্বিতীয়বার আঘাত হানেন মিরাজ। তার বলে ক্যাচ তুলে দেন ৬৮ বলে ৭৩ রান করা কুইন্টন ডি কক। নিজের বলে নিজেই ক্যাচ নেন মিরাজ। ১৩২ রানে দ্বিতীয় উইকেটের পতন ঘটে প্রোটিয়াদের।

খেলার ২০ ওভারের মধ্যেই নিজেসহ মাশরাফি পাঁচজন বোলারকে ব্যবহার করেছেন। কিন্ত সাফল্য নিয়ে এলো মিরাজ।

ইস্ট লন্ডনে প্রথমে ব্যাটিং করে ৬ উইকেটে ৩৬৯ রান সংগ্রহ করেছে প্রোটিয়ারা। এ ম্যাচেও টাইগার বোলারদের ওপর নিয়ন্ত্রণ ধরে রেখেছেন দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যানরা। আগের দুটি ম্যাচের মতো এই ম্যাচেও শুরুটা ভালো করে দক্ষিণ আফ্রিকা।

এর আগে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শেষ ম্যাচেও বিবর্ণ বোলিংয়ে শুরু হয় বাংলাদেশের। টস জিতে আগে ব্যাটিং করেছে স্বাগতিকরা।

প্রোটিয়া সফরটা খুব খারাপ কাটছে বাংলাদেশের। দুই টেস্ট, দুই ওয়ানডেতে টাইগারদের বাজে হার কিছুতেই মন থেকে সরছে না। তার ওপর ইনজুরির ছোবল, আরও বেশি কাহিল করে দিয়েছে টিম টাইগার্সকে। দলের দুই ‘সেরা’-বোলিংয়ে মোস্তাফিজুর রহমান আর ব্যাটিংয়ে তামিম ইকবালকে ছাড়াই আজ শেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি বাংলাদেশ।

ইনজুরির কারণে দলে নেই বাংলাদেশের ওপেনার তামিম ইকবাল। ফিরেছেন সৌম্য সরকার। এছাড়া নাসির হোসেনের জায়গায় দলে ফিরে ডানহাতি স্পিনার মেহেদী হাসান মিরাজ চমক দেখালেও প্রোটিয়ারা বিশাল স্কোর গড়ে তোলেন।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বাংলাদেশ,ক্রিকেট,মেহেদি হাসান মিরাজ,দক্ষিণ আফ্রিকা সিরিজ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist