reporterঅনলাইন ডেস্ক
  ১৮ অক্টোবর, ২০১৭

ফের বড় হার বাংলাদেশের

আবারও লজ্জায় ডুবল বাংলাদেশ ক্রিকেট দল। পার্লে দ্বিতীয় ওয়ানডেতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ১০৪ রানের বড় ব্যবধানে হেরে গেলো টাইগাররা। দক্ষিণ আফ্রিকার দেয়া ৩৫৪ রানের বড় টার্গেট মোকাবেলা করে ২৪৯ রানেই শেষ বাংলাদেশের ইনিংস। উল্লেখযোগ্য রান মুশফিকের ৬০ ও ইমরুল কায়েসের ৬৮ রান।

আশা যাওয়ার মধ্যেই থাকলেন বাংলাদেশের ব্যাটসম্যানরা। ওভার চলছে ৪৪ নেই ৮ উইকেট। ম্যাচ হেরেই যাচ্ছে বাংলাদেশ। রান ২৩৪। জিততে আরো দরকার ১২০ রান।

ফিরে গেলেন মুশফিকও। প্রিটোরিয়ার্স এর বলে ৬০ রান করে দেলকে বিপর্যয়ের মুখে ঠেলে দিয়ে ফিরে গেলেন তিনি। ক্রিজে এলেন সাব্বির রহমান।

বাংলাদেশের সংগ্রহ ৫ উইকেটে ১৮৪ রান। ওভার হয়েছে ৩৩.৩। ব্যাট করছেন সাব্বির ০ মাহমুদউল্লাহ ৫।

ইমরুল কায়েস ও মুশফিকুর রহিম ভালোই জুটি গড়ে দলকে সম্ভাবনার দিকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন। কিন্তু ইমরান তাহিরের বলে ফিরে গেলেন ইমরুল। ৬৮ রান করে ইমরুল যাওয়ার পর এলেন সাকিব আল হাসান। সাকিব-মুশফিক জুটি গড়বেন এ রকমই আশা ছিলো বাংলাদেশি দর্শকদের মনে। কিন্তু আশায় গুড়েবালি। ইমরান তাহির সাকিবকে ফেরালেন ৫ রান করার পর।

ইমরুল কায়েসের পর অর্ধশতক পূর্ণ করলেন মুশফিকুর রহিম। আগের ম্যাচের সেঞ্চুরিয়ান মুশফিক দ্বিতীয় ম্যাচেও রান করে যাচ্ছেন।

শেষ খবর পাওয়া পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ২৭ ওভারে ২ উইকেট হারিয়ে ১৬২ রান। ইমরুল কায়েস ৬৮ ও মুশফিকুর রহিম ৫০ রানে অপরাজিত আছেন।

অর্ধশতক পূর্ণ করলেন ইমরুল কায়েস

অর্ধশতক পূর্ণ করলেন ইমরুল কায়েস। ইমরান তাহিরের বলে বাউন্ডারি হাঁকিয়ে ৫৩ রান করেন এই ব্যাটসম্যান। দলের কঠিন সময়ে ধীর মেজাজে খেলে মুশফিকের সঙ্গে জুটি গড়েছেন তিনি।

তামিমের পর ফিরলেন লিটন দাস

প্রোটিয়াদের রানের পাহাড়ের জবাবে ব্যাট করছে বাংলাদেশ । দলীয় ৪৪ রানে উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ইকবাল এলবিডব্লিউয়ের শিকার হয়ে প্যাভিলিয়নে ফিরেন। এরপরে আসেন লিটন দাস। ইমরুল কায়েসের জুটি গড়ে ভালোই জবাব দিয়ে যাচ্ছিলেন। কিন্তু আবারও ছন্দপতন। ১৪ রান করে তিনিও ফিরে গেলেন।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ১১ ওভারে ২ উইকেটে ৭০ রান সংগ্রহ করেছে টাইগাররা। ক্রিজে রয়েছেন ইমরুল কায়েস (২৭) ও মুশফিক (১)।

সিরিজের প্রথম ম্যাচে প্রথমে ব্যাট করে ১০ উইকেটের রেকর্ড গড়া হারের পর দ্বিতীয় ওয়ানডে ম্যাচে টস জিতে পরে ব্যাট করার সিদ্ধান্ত নেয় মাশরাফিরা। কিন্তু কোনো লাভ হয়নি, হাশিম আমলার দায়িত্বশীল ব্যাটিং ও এবি ডি ভিলিয়ার্স ঝড়ো ইনিংসে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৩৫৩ রান করে স্বাগতিকরা।

আমলা ৯২ বল খেলে ৮৫ রান করে রুবেলের বলে উইকেটের পেছনে ক্যাচ দেন। তার ইনিংসটি ৪টি চারের মারে সাজানো।

এরপর শুরু হয় ভিলিয়ার্সের তাণ্ডব। ৬৮ বলে সেঞ্চুরি পূর্ণ করেন এবি। শতরান করতে ১০টি চার ও ১টি ছক্কা হাঁকান এ ডানহাতি ব্যাটসম্যান।

একসময় মনে হয়েছিল ডাবল সেঞ্চুরি করে অপরাজিত থেকে মাঠ ছাড়বেন তিনি। তবে তাকে ফিরিয়ে বাংলাদেশ শিবিরে কিছুটা হলেও স্বস্তি এনে দেন রুবেল হোসেন। এবিকে অন্তত ডাবল সেঞ্চুরি বঞ্চিত করতে পেরেছেন তিনি।

এবি মাত্র ১০৪ বল খেলে ৭টি ছক্কা ও ১৫টি চারের সাহায্যে ১৭৬ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। যা তার ক্যারিয়ার সেরা ইনিংস।

এছাড়াও ডি কক ৪৬ রান করেন।

বাংলাদেশের হয়ে রুবেল হোসেন ৪ উইকেট নিয়ে সফল বোলার। এছাড়া সাকিব আল হাসান নেন ২টি উইকেট।

পিডিএসও/রিহাব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
তামিম,ফিরলেন,লিটন দাস
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist