৯২ রানে ২ উইকেট হারাল বাংলাদেশ

প্রকাশ : ২১ সেপ্টেম্বর ২০১৭, ১৫:৩৩ | আপডেট : ২১ সেপ্টেম্বর ২০১৭, ১৬:০৬

অনলাইন ডেস্ক

শুরুটা ভালোই করেছে বাংলাদেশ। যদিওবা উদ্বোধনী ব্যাটসম্যান হিসেবে নেমে মাত্র ৫ রান করে রিটায়ার্ড হার্ট হয়েছেন তামিম ইকবাল। এরপর সৌম্য ও ইমরুল জুটি ভালোই রান সংগ্রহ করছিলেন। কিন্তু ইমরুল কায়েস ৩৪ রান করে ফিরে গেলে মুমিনুলকে নিয়ে এগিয়ে যাচ্ছিলেন সৌ্ম্য। অর্ধশতক পূর্ণ করবেন সৌম্য এমনটা যখন ভাবা হচ্ছিল তখন ছন্দপতন। ৪৩ রান করে সৌম্য আউট হবার পর মুমিনুলের সাথে যোগ দিয়েছেন মুশফিক। 

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশ দল এখন সেখানে অবস্থান করছে। মূলপর্বের লড়াইয়ের আগে তিনদিনের একমাত্র প্রস্তুতি ম্যাচ খেলতে বৃহস্পতিবার দক্ষিণ আফ্রিকার আমন্ত্রিত একাদশের মুখোমুখি হয়েছে বাংলাদেশ দল।

এই রিপোর্ট লেখার সময় বাংলাদেশের সংগ্রহ ২ উইকেটে ৯২ রান। মুমিনুল ৭ এবং মুশফিক ০ রানে ব্যাট করছেন।

বেনোনিতে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। বাংলাদেশ সময় দুপুর দুইটায় শুরু হয়েছে ম্যাচটি।

৯ বছর আগে ২০০৮ সালের নভেম্বরে সবশেষ দক্ষিণ আফ্রিকা সফরে গিয়েছিল বাংলাদেশ। ওই সময় বাংলাদেশ দলে ছিলেন তামিম, ইমরুল ও মুশফিক। এই দলের অধিকাংশই তরুণ খেলোয়াড়। টেস্টে প্রোটিয়াদের বিপক্ষে বাংলাদেশের তেমন কোনো সুখস্মৃতি নেই। তাই মূলপর্বের লড়াই শুরুর আগে তরুণদের নিয়ে কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে চাইবে টাইগাররা। প্রস্তুতি ম্যাচে মাঠে নামার আগেই পুরো সিরিজেই দারুণ কিছু করা দেখানোর কথা জানিয়েছেন টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম।

মূল লড়াইয়ের আগে আজ শুরু হওয়া প্রস্তুতি ম্যাচটি চলবে আগামী ২৩ সেপ্টেম্বর পর্যন্ত। এরপর ২৮ সেপ্টেম্বর সেনউইস পার্কে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে স্বাগতিক দক্ষিণ আফ্রিকার মুখোমুুখি হবে বাংলাদেশ।

বাংলাদেশ দল : মুশফিকুর রহিম (অধিনায়ক), তামিম ইকবাল, মাহমুদউল্লাহ, ইমরুল কায়েস, লিটন দাস, মুমিনুল হক, সৌম্য সরকার, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শুভাশীষ রায় ও শফিউল ইসলাম।

ক্রিকেট সাউথ আফ্রিকা আমন্ত্রিত একাদশ : এইডেন মারক্রাম (অধিনায়ক), টিলাদি বোকাকো, ওকুলে চেলে, ম্যাথু ক্রিস্টেনসেন, মাইকেল কোহেন, আইজ্যাক ডিকগালে, জুবায়ের হামসা, হেইনরিক ক্লাসেন, মিগায়েল প্রিটোরিয়াস, ইয়াসিন ভাল্লি, শন ভন বার্গ, লোয়ানডিসওয়া জুমা।

পিডিএসও/রিহাব