reporterঅনলাইন ডেস্ক
  ২০ আগস্ট, ২০১৭

প্রথম টেস্টেই ফিরছেন মুমিনুল!

অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টেস্টেই ফিরছেন মুমিনুল হক। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন এই তথ্য জানিয়েছেন। বিসিবিতে হঠাৎ করেই এক সংবাদ সম্মেলনে তিনি জানান, আগামী ২৭ আগস্ট থেকে অস্ট্রেলিয়ার বিপক্ষে অনুষ্ঠেয় প্রথম টেস্টের দলে ফিরছেন মুমিনুল। অবশ্য গতকাল শনিবার বিসিবি ঘোষিত ১৪ সদস্যের দলে রাখা হয়নি তাকে।

অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টেস্টের দল থেকে বাদ পড়েছিলেন মুমিনুল। গতকালই জাতীয় দলের এই বাঁ হাতি ব্যাটসম্যানকে বাদ দিয়ে প্রশ্নবানের সামনে পড়েছিলেন জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন। তাকে বাদ দেওয়া নিয়ে বিতর্ক যখন তুঙ্গে, ঠিক তখনই দলে ফিরলেন মুমিনুল। মিডল অর্ডার ব্যাটসম্যান মোসাদ্দেক হোসেনের চোখের সংক্রমণ না সারায় বাদ দেওয়ার ২৪ ঘণ্টার মধ্যে দলে ফেরানো হলো তাকে।

অবশ্য মাত্র দুটি টেস্টে খারাপ করার কারণে মুমিনুলকে দল থেকে বাদ দিয়ে দেওয়া স্বাভাবিকভাবেই প্রশ্নের জন্ম দিয়েছিল। গত মার্চে শ্রীলঙ্কার বিপক্ষে দুই টেস্টের সিরিজে প্রথম টেস্টে খেললেও দ্বিতীয় টেস্টে একাদশের বাইরে রাখা হয় তাকে। তবে ২০১৩ সালে টেস্ট অভিষেকের পর গতকালই প্রথম জাতীয় দল থেকে বাদ পড়েছিলেন তিনি।

পরিসংখ্যানে দেখা যায়, বাংলাদেশের টেস্ট ক্রিকেটের ইতিহাসে সর্বোচ্চ গড় রান মুমিনুলের। তার সাম্প্রতিক ফর্মও যদি বিবেচনা করা হয় গত মাসের শেষের দিকে চট্টগ্রামে অনুষ্ঠিত প্রস্তুতি ম্যাচে তামিম ইকবালের দলের হয়ে মুমিনুল খেলেছেন ৭৩ রানের ইনিংস, যা দুই দল মিলিয়ে সর্বোচ্চ ইনিংস ছিল।

পিডিএসও/মুস্তাফিজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মুমিনুল,প্রথম টেস্ট,ফিরছেন মুমিনুল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist