reporterঅনলাইন ডেস্ক
  ২০ আগস্ট, ২০১৭

টেস্ট দলে নাসির-শফিউল

আসন্ন টেস্ট সিরিজের জন্য প্রস্তুত বাংলাদেশের টাইগাররা।এরইমধ্যে স্ট্রেলিয়া দল বাংলাদেশে এসে পৌঁছেছে।তবে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টেস্টের দলে ফিরেছেন নাসির হোসেন ও শফিউল ইসলাম। প্রথমবারের মতো টেস্ট দল থেকে বাদ পড়েছেন মুমিনুল হক। তবে প্রস্তুতি ম্যাচের দলে রয়েছেন মাহমুদউল্লাহ-মুমিনুল। আগামী ২৭ আগাস্ট মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে প্রথম টেস্ট।

এই টেস্টে চান্স পাওয়া অফ স্পিনিং অলরাউন্ডার নাসির ক্যারিয়ারের ১৭টি টেস্টের শেষটি খেলেছিলেন ২০১৫ সালে; দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঢাকায়। মেহেদী হাসান মিরাজ ও মোসাদ্দেক হোসেনের পর তৃতীয় অফ স্পিনিং অলরাউন্ডার হিসেবে নাসির দলে আছেন । পেসার শফিউল সবশেষ টেস্ট খেলেছেন গত অক্টোবরে, ইংল্যান্ডের বিপক্ষে। চট্টগ্রামে প্রস্তুতি ম্যাচে দুর্দান্ত বোলিং করা এই পেসারের দলে ফেরা নিয়ে সংশয় ছিল।

বাংলাদেশ সবশেষ টেস্ট খেলেছে গত মার্চে, কলম্বোতে। সেই দল থেকে মুমিনুল ছাড়াও বাদ পড়েছেন রুবেল হোসেন ও শুভাশিস রায় চৌধুরী। ওই ম্যাচেই একাদশে জায়গা হারান মুমিনুল। এবার প্রথমবারের মতো বাদ পড়লেন দল থেকে। তার বাদ পড়ার ব্যাখ্যায় প্রধান নির্বাচক ধারাবাহিকতা না থাকার কথা উল্লেখ করেন। শ্রীলঙ্কা সফরে কোনো ম্যাচ না খেলেই বাদ পড়েছেন পেসার রুবেল। ওই সফরে জায়গা ধরে রাখার মতো তেমন কিছু করতে পারেননি শুভাশিস।

গতাকাল শনিবার ১৪ সদস্যের দল ঘোষণা করেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন। এ সময় তার সঙ্গে ছিলেন অন্যতম নির্বাচক হাবিবুল বাশার ও প্রধান কোচ চন্দিকা হাথুরুসিংহে।

প্রথম টেস্টের বাংলাদেশ দল: তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মেহেদী হাসান মিরাজ, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, মুস্তাফিজুর রহমান, লিটন দাস, শফিউল ইসলাম, তাইজুল ইসলাম, তাসকিন আহেমদ, নাসির হোসেন।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নাসির,শফিউল,বাংলাদেশ-অস্ট্রেলিয়া,টেস্ট সিরিজা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist