অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দল ঘোষণা শনিবার

প্রকাশ : ১৬ আগস্ট ২০১৭, ২১:৫২ | আপডেট : ১৬ আগস্ট ২০১৭, ২১:৫৬

অনলাইন ডেস্ক

আসন্ন অস্ট্রেলিয়া সিরিজের জন্য আগামী শনিবার বাংলাদেশ দল ষোষণা করা হবে। তবে তার আগে আজ বুধবার ক্রিকেট-ওয়েবসাইট ক্রিকবাজ বলেছে, অস্ট্রেলিয়া সিরিজের দলে মাহমুদউল্লাহ-মুমিনুল হকের থাকার সম্ভাবনা ক্ষীণ। আর ২ বছর পর টেস্ট দলে ফিরতে পারেন নাসির হোসেন। গত মার্চে শ্রীলঙ্কায় শততম টেস্টেও বাদ পড়েছিলেন বাংলাদেশ দলের দুই নিয়মিত মুখ মাহমুদউল্লাহ ও মুমিনুল হক। টিম ম্যানেজমেন্ট নাকি শততম টেস্টের সমন্বয়টা ভাঙতে চাচ্ছে না অস্ট্রেলিয়ার বিপক্ষে। 
ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিক ভালো খেলা নাসিরের ফেরার সম্ভাবনা উজ্জ্বল। ২৫ বছর বয়সী এই অলরাউন্ডার সর্বশেষ টেস্ট খেলেছেন ২০১৫ সালের জুলাইয়ে, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। দল জায়গা পেতে নাসিরকে সহায়তা করতে পারে গত সপ্তাহে চট্টগ্রামে প্রস্তুতি ম্যাচে পাওয়া ফিফটি। এই ম্যাচে ৫ উইকেট পাওয়া পেসার শফিউল ইসলামও জায়গা পেতে পারেন চূড়ান্ত স্কোয়াডে। 
গত নিউজিল্যান্ড সফরের ঠিক আগে চোটে পড়ে দল থেকে ছিটকে পড়েছিলেন শফিউল। প্রস্তুতি ম্যাচে অবশ্য ফিফটি পেয়েছেন মুমিনুলও। মার্চে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টের আগে চোটে পড়ে বাদ পড়া লিটন দাসও ফিরতে পারেন অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজে। শেষ পর্যন্ত কোন দল দাঁড় করান বিসিবির নির্বাচকেরা, এখনই বলার উপায় নেই। 
প্রসঙ্গত আগামী ১৮ আগস্ট ঢাকা আসবে অস্ট্রেলিয়া দল। শিডিউল অনুযায়ী ২২ আগস্ট থেকে ফতুল্লায় ২ দিনের প্রস্তুতি ম্যাচ খেলার কথা রয়েছে। তবে বৃষ্টি ও জলজটের কারণে ফতুল্লার অবস্থা খারাপ হলে তার পরিবর্তে বিকেএসপিতে এই প্রস্তুতি ম্যাচ হতে পারে। ২৭ তারিখ থেকে শুরু হবে মূল সিরিজ। সেদিন থেকে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে শুরু হবে প্রথম টেস্ট। আর চট্টগ্রাম জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামে দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু হবে আগামী ৪ সেপ্টেম্বর থেকে। 

পিডিএসও/মুস্তাফিজ