‘৩০০ মিলিয়নেও মেসিকে ধরে রাখা যাবে না’

প্রকাশ : ১১ আগস্ট ২০১৭, ১৭:০৪

অনলাইন ডেস্ক

লিওনেল মেসিকে অমূল্য সম্পদ মনে করে বার্সেলোনা। কোনোমতেই তাকে ছাড়তে চায় না ক্লাবটি। এজন্য নতুন চুক্তিতে বার্সা তার বাই-আউট ক্লজ নির্ধারণ করছে ৩০০ মিলিয়ন ইউরো। অর্থাৎ খুদে জাদুকরকে কিনতে হলে একটি ক্লাবকে এ বিশাল অঙ্কের অর্থ গুণতে হবে। তবে এ আকাশচুম্বী দাম হাঁকিয়েও ফুটবলের বরপুত্রকে ধরে রাখতে পারবে না কাতালানরা বলে মনে করছেন লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ।

তিনি বলছেন, মেসিকে ধরে রাখতে এ অর্থ যথেষ্ট নয়। ‘বাই-আউট’ ক্লজ নির্ধারণ করা হয় খেলোয়াড় ও ক্লাবের নিরাপত্তায়। এতে দলের সেরা খেলোয়াড়কে কেউ নিলে আর্থিকভাবে তা পুষিয়ে নিতে পারে ক্লাব। আর যখন তখনই দল ছাড়তে পারে খেলোয়াড়।

সদ্যই ২২২ মিলিয়ন ইউরোতে বার্সেলোনা ছেড়ে প্যারিস সেন্ট জার্মেইনে (পিএসজি) যোগ দিয়েছেন নেইমার। সেই সূত্র ধরে ক্লপ বলেন, এখন ৩০০ মিলিয়ন ইউরোতেও মেসিকে কিনে নেয়া ‘খুবই সম্ভব’

তিনি বলেন, এরই মধ্যে একটি প্রক্রিয়া শুরু হয়েছে। পিএসজি এর সূত্রপাত করেছে। এটি আর থামবে না। এখন মেসিকে নিয়েও নিরাপদে থাকতে পারবে না বার্সেলোনা। এতোদিন এটি অসম্ভব ছিল। তবে তা আর অসম্ভব মনে হচ্ছে না। ভাবছেন, ৩০০ মিলিয়ন কে খরচ করবে? আরে এরই মধ্যে তো ঘটে গেছে।

ক’দিন আগে বার্সার সঙ্গে চুক্তি নবায়ন করেছেন মেসি। নতুন চুক্তি অনুযায়ী, ২০২১ পর্যন্ত ন্যু ক্যাম্পে থাকবেন ভিনগ্রহের ফুটবলার। সেই সঙ্গে অতিরিক্ত এক বছর চুক্তি বাড়ানোর কথা হয়েছে দু’পক্ষের মধ্যে। সেই হিসাবে কাতালান জার্সিতেই হয়তো অবসরে যাবেন পাঁচবারের ফিফা বর্ষসেরা ফুটবলার।

পিডিএসও/রিহাব