চট্টগ্রামে মুশফিকদের প্রস্তুতি ম্যাচ শুরু বুধবার

প্রকাশ : ০৮ আগস্ট ২০১৭, ২০:২০

অনলাইন ডেস্ক

অস্ট্রেলিয়ার বিপক্ষে এখন পর্যন্ত চারটি ম্যাচ খেলেছে বাংলাদেশ। আর চারটিতেই হেরেছে টাইগাররা। ঘরের মাঠে ২০০৬ সালে ফতুল্লায় একটি টেস্টে জয়ের কাছাকাছি গিয়েছিল বাংলাদেশ। তবে শেষ পর্যন্ত পেরে ওঠেনি তারা। ৩ উইকেটে হারা সে টেস্টটিই সেরা সাফল্য টাইগারদের। তবে এবার সে সাফল্যকে ছাড়িয়ে যেতে চায় মুশফিকবাহিনী। তাই অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ সামনে রেখে শুরু থেকেই প্রস্তুতিতে দারুণ সিরিয়াস তারা। বাড়তি প্রস্তুতি নিতে বুধবার থেকে চট্টগ্রামের জহুর আহমেদ স্টেডিয়ামে একটি তিন দিনের ম্যাচ খেলতে নামছে ডাক পাওয়া ক্রিকেটাররা।

গত ১০ জুলাই ঢাকায় শুরু হয়েছে ক্যাম্প। আর ৫ আগস্ট থেকে চট্টগ্রামে চলছে  প্রস্তুতি। অসিদের বিপক্ষে সিরিজের দুটি টেস্টের একটি হবে এই চট্টগ্রামে। ৪ সেপ্টেম্বর থেকে। তাই সেখানে মূল উইকেটে অনুশীলন করে নিজেদের অভ্যস্ত করছেন মুশফিক-তামিমরা। তিনদিনের অনুশীলনের পর মঙ্গলবার বিশ্রামে ছিলেন তারা। বুধবার ২৫ ক্রিকেটার দুই ভাগ হয়ে নিজেদের মধ্যে খেলবেন তিন দিনের ম্যাচটি।

এ ম্যাচে অবশ্য থাকছেন না প্রাথমিক দলে থাকা মাশরাফি বিন মুর্তজা, এনামুল হক বিজয়, মোহাম্মদ সাইফ উদ্দিন, আবুল হোসেন রাজু, মুক্তার আলী। দেশের বাইরে থাকায় নেই সাকিব আল হাসান ও মেহেদী হাসান মিরাজও। এইচপি ও অনূর্ধ্ব-১৯ দল থেকে ক্যাম্পে যোগ দিয়েছেন সঞ্জিত সাহা ও নাঈম হাসান। অস্ট্রেলিয়ার বিধ্বংসী অফ স্পিনার নাথান লায়নের কথা ভেবেই এ দুই অফ স্পিনারকে চট্টগ্রামের ক্যাম্পে রাখা হয়েছে। 

প্রস্তুতি ম্যাচের জন্য ডাক পাওয়া ক্রিকেটারদের তালিকা :
তামিম ইকবাল, ইমরুল কায়েস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, মাহমুদউল্লাহ, মুমিনুল হক, মোসাদ্দেক হোসেন সৈকত, নাসির হোসেন, নুরুল হাসান সোহান, তাইজুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, কামরুল ইসলাম রাব্বি, রুবেল হোসেন, সাঞ্জামুল ইসলাম, আল-আমিন হোসেন, শফিউল ইসলাম, তাসকিন আহমেদ, শুভাশিস রায়, লিটন কুমার দাস, তানবীর হায়দার, নাজমুল হোসেন শান্ত, নাঈম হাসান, সঞ্জিত সাহা ও সাকলাইন সজীব।

পিডিএসও/রিহাব