মেসি জাদুতে গাম্পের ট্রফি বার্সার

প্রকাশ : ০৮ আগস্ট ২০১৭, ১০:৪৬

অনলাইন ডেস্ক

নিজে গোল করলেন আর সতীর্থদের দিয়ে করালেন আরও দুটি। আর মেসির এই দুর্দান্ত জাদুতেই ব্রাজিলের ক্লাব শাপেকোয়েন্সকে ৫-০ গোলে হারিয়ে জুয়ান গাম্পের ট্রফি জিতে নিয়েছে ভালভেরদের দল।

সোমবার ঘরের মাঠ ন্যু ক্যাম্পে ম্যাচের শুরু থেকেই বলের নিয়ন্ত্রণ নিজেদের কাছে নিয়ে খেলতে থাকে বার্সা। এরই ধারাবাহিকতায় ম্যাচের তৃতীয় মিনিটেই গোলের সুযোগ পায় মেসি। তবে বল জালে জড়াতে ব্যর্থ হন মেসি। পরের মিনিটে আরেকটি সহজ সুযোগ নষ্ট করেন সুয়ারেজ।

তবে ষষ্ঠ মিনিটে এগিয়ে যায় বার্সেলোনা। গোলরক্ষককে ফাঁকি দিয়ে বল দেউলোফেউয়ের দিকে বাড়ান রাকিটিচ। আর তা থেকে বল জালে জড়ান এ মৌসুমেই বার্সাতে ফেরা এই তারকা। পাঁচ মিনিট পর প্রায় ২৫ গজ দূর থেকে জোরালো শটে ব্যবধান দ্বিগুণ করেন সার্জিও বুসকেটস।

ম্যাচের ২৮ মিনিটে ব্যবধান ৩-০ করেন মেসি। স্প্যানিশ উইঙ্গার দেউলোফেউয়ের বাড়ানো বল জালে জড়ান পাঁচ বারের বর্ষসেরা এই খেলোয়াড়। ম্যাচের ৪৩ মিনিটে গোলের সহজ সুযোগ পেয়েছিলেন ইনিয়েস্তাও। তবে গোলরক্ষকে একা পেয়ে বল জালে জড়াতে ব্যর্থ হন স্প্যানিশ এই তারকা।

বিরতি থেকে ফিরে ম্যাচের ৫৫ মিনিটে গোল করেন সুয়ারেজ। মেসির বাড়ানো বলে বল জালে জড়ান উরুগুরের এই স্ট্রাইকার। আর ম্যাচের ৭৪ মিনিটে দলের পঞ্চম গোলটি করেন ডেনিস সুয়ারেজ। মেসির পাস থেকে পাওয়া বল কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেন এই স্প্যানিশ মিডফিল্ডার।

বার্সেলোনার প্রতিষ্ঠাতা সদস্য, সাবেক খেলোয়াড় ও সভাপতি জুয়ান গাম্পেরের নামানুসারে এই ম্যাচের আয়োজন করে বার্সেলোনা। গত নভেম্বরে কোপা সুদামেরিকানার ফাইনালের প্রথম লেগে খেলতে যাওয়ার সময় বিধ্বস্ত হয় শাপেকোয়েন্সের খেলোয়াড়-কর্মকর্তা বহনকারী বিমানটি। ওই দুর্ঘটনায় মারা যায় ৭১ জন যাত্রী। এদের মধ্যে ছিলেন ক্লাবটির ১৯ জন খেলোয়াড়, কর্মকর্তা ও স্টাফ। মাত্র তিনজন খেলোয়াড় প্রাণে বেঁচে যান। প্রাণ হারানো সবার প্রতি শ্রদ্ধা জানাতে ব্রাজিলের ক্লাবটিকে আমন্ত্রণ জানায় বার্সেলোনা।

পিডিএসও/হেলাল