reporterঅনলাইন ডেস্ক
  ০৮ আগস্ট, ২০১৭

সিরিজ জিতলো ইংল্যান্ড

আবারও নায়ক মঈন

জেতার কাজটা আগেরদিনই এগিয়ে রেখেছিলেন মঈন আলি। ঝড়ো ব্যাটিংয়ে বড় লিড পাইয়ে দেয়ার পর বল হাতে সেরেছেন বাকিটা। পেয়েছেন পাঁচ উইকেট। ওল্ড ট্রাফোর্ড টেস্ট জিতে ১৯ বছর পর দেশের মাটিতে দক্ষিণ আফ্রিকাকে টেস্ট সিরিজে হারালো ইংল্যান্ড। তাতে মঈনের অবদান আড়াইশর বেশি রান আর ২৫ উইকেট।

তৃতীয় দিন শেষে ৩৬০ রানে লিড পেয়েছিল ইংল্যান্ড। মঈন অপরাজিত ছিলেন ৬৭ রানে। চতুর্থ দিন আর বেশি দূর যায়নি ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংস। বাকি দুই ব্যাটসম্যান তড়িগড়ি আউট হয়ে গেলে লিড দাঁড়ায় ৩৭৯ রানের। মঈন অপরাজিত থেকে যান ৭৫ রানে।

ওল্ড ট্রাফোর্ডের পিচে ৩৮০ রানের টার্গেট এমনিতেই পাহাড়সম। তার উপর শুরু থেকেই টালমাটাল প্রোটিয়াদের ইনিংস। ৪০ রানের তিন উইকেট খুইয়ে ব্যাকফুটে চলে যায় তারা। তিন ইংলিশ পেসারের গোলা সামলাতে না পেরে ফিরে যান এলগার, কুন আর বাভুমা। রুখে দাঁড়িয়েছিলেন হাশিম আমলা। সঙ্গী পেলেন অধিনায়ক ফাফ দু প্লেসিকে। দুজনে মিলে দলকে টেনে নিচ্ছেলেন ভালোই। তাদের ১২৩ রানের জুটি ভাঙে আমলার বিদায়। ৮৩ রান করে মঈনের বলে এলবিডব্লিও হোন তিনি।

ব্রেকথ্রু এনে দিয়ে বল হাতে তখনই মঈনের বাজিমাত শুরু। এরপর আর থামাথামি নেই। দ্রুতই ফিরিয়ে দেন ডি কক আর ডি ব্রুমকেও। পথের কাঁটা হয়ে ছিলেন দু প্লেসি। তাকে ছেঁটে ফেলেন অ্যান্ডারসন। এই পেসার পরে পেয়েছেন আরেক উইকেট। ওদিকে মইন আলির স্পিনে খাবি খেতে খেতে টেল এন্ডাররা টেকতে পারেননি বেশিক্ষণ। ফলে ২০২ রানের গুটিয়ে যায় সফরকারীদের ইনিংস। স্বাগতিকদের জয় ১৭৭ রানে। খেলা শেষ চারদিনেই।

৬৯ রানে পাঁচ উইকেট নেন মঈন। অ্যান্ডারসনের শিকার ১৬ রানে তিন উইকেট। আগের ম্যাচের মতো ব্যাটে বলের মুন্সিয়ানায় ম্যাচ সেরা হয়েছেন মঈন আলি। সিরিজ সেরার পুরস্কার মরকেলের সঙ্গে ভাগাভাগি করেছেন তিনি। পুরো ইংল্যান্ড সফরটাই দুর্দশায় গেল দক্ষিণ আফ্রিকার। চ্যাম্পিয়ন্স ট্রফিতে ব্যর্থতার পর ওয়ানডে ও টি-টুয়েন্টি হেরেছিল ইংল্যান্ডের কাছে। এবার চার ম্যাচের টেস্ট সিরিজ হেরে গেল ৩-১ ব্যবধানে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মঈন আলি,ওল্ড ট্রাফোর্ড টেস্ট,ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist