reporterঅনলাইন ডেস্ক
  ২০ জুলাই, ২০১৭

বাংলাদেশের ব্যাটিং কোচ হচ্ছেন মার্ক ও নিল

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ব্যাটিং কোচ হচ্ছেন অস্ট্রেলিয়ার মার্ক ও নিল। কারণ- বর্তমান ব্যাটিং কোচ থিলান সামারাবিরার সঙ্গে চুক্তি শেষ। অবশ্য এই শ্রীলঙ্কান কোচের কাজে খুব একটা খুশি নয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড- বিসিবি। খেলোয়াড়দের মধ্যেও তেমন জনপ্রিয় ছিলেন না তিনি। তাই সামারাবিরার সঙ্গে আর নতুন করে চুক্তি করা হচ্ছে না। সামারাবিরা অধ্যায় শেষ হওয়ায় নতুন ব্যাটিং কোচের সন্ধানে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। জানা গেছে, ইতিমধ্যেই আলোচনাও চূড়ান্ত হয়ে গেছে। অল্প কিছু দিনের মধ্যেই চুক্তি হবে। কাজ করবেন অস্ট্রেলিয়া সিরিজ থেকেই।

তবে তামিমদের ব্যাটিং কোচ যিনি হচ্ছেন সেই মার্ক ও নিলের ক্যারিয়ার মোটেও বর্নাঢ্য নয়। টেস্ট, ওয়ানডে দলের ব্যাটিং পরামর্শকের এই লেভেলে খেলারই অভিজ্ঞতা নেই। অস্ট্রেলিয়ান ঘরোয়া ক্রিকেটে প্রথম শ্রেণির ম্যাচ খেলেন ৭৬টি। রান করেছেন ৩৭৩৯। ব্যাটিং গড় ৩৫.১৭। সাধারণ মানের ব্যাটসম্যান হলেও অবসরের পর ব্যাটিং কোচিংয়েই মনোযোগ দেন ও নিল।

নিউজিল্যান্ড জাতীয় দলের ব্যাটিং কোচ হিসেবে কাজ করেন কিছু দিন। এরপর নিউ সাউথ ওয়েলস ও সাউথ অস্ট্রেলিয়ার ব্যাটিং কোচ হিসেবে কাজ করেন। এরপর চলে যান ইংল্যান্ডে। সেখানে মিডলসেক্সের ব্যাটিং কোচ হিসেবে কাজ করেন। সামারাবিরাকে আনা হয়েছিল অল্প সময়ের জন্য। প্রথমে দেশের মাটিতে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের জন্য। পরে নিউজিল্যান্ড, ভারত, শ্রীলঙ্কা সফর এবং চ্যাম্পিয়ন্স ট্রফি পর্যন্ত মেয়াদ বাড়ানো হয় সামরাবিরার।

জানা গেছে, মার্ক ও নিলের নিয়োগও স্বল্পমেয়াদী। কাজে সন্তুষ্ট হলে মেয়াদ বাড়ানো হবে- এই কথাই বলেই এই অস্ট্রেলীয়কে আনা হচ্ছে। চলতি মাসের শেষ দিকে তিনি ঢাকায় আসবেন বলে বিসিবি সূত্রে জানা গেছে। আগস্টে আস্ট্রেলিয়ার সঙ্গে টেস্ট সিরিজ। তার প্রস্তুতি ক্যাম্প ইতিমধ্যে শুরু হয়ে গেছে। চলছে ফিটনেস ক্যাম্প। এরপর শুরু হবে ব্যাট বলের অনুশীলন।

অনবিজ্ঞ ও নিল ব্যাটিং কোচ হিসেবে কেমন হবেন সেটাই এখন প্রশ্ন। সামারাবিরা পর্ব সুখের হয়নি। তার দ্বারা ব্যাটসম্যানরা উপকৃত হয়েছেন, মানতে নারাজ খোদ ব্যাটসম্যানরাই। নতুন কোচের ক্যারিয়ারও সেরকম নয়। তামিমদের মতো বিশ্বমানের ব্যাটসম্যানদের টিপস দেওয়ার জন্য সেই মানের ব্যাটিং কোচই তো দরকার।

পিডিএসও/মুস্তাফিজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মার্ক ও নিল,ব্যাটিং কোচ,বাংলাদেশ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist